চাঁপাইনবাবগঞ্জ মোবারকপুরের বর্তমান ও সাবেক ইউপি সদস্যের বিরুদ্ধে স্বামী জীবিত থাকা সত্বেও ঘুষের বিনিময়ে বিধবা ভাতার কার্ড পাইয়ে দেওয়ার অভিযোগ

Uncategorized আইন ও আদালত

!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে ৬ টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ২ দপ্তরে অভিযান পরিচালনা করা সহ ৪ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!


নিজস্ব প্রতিবেদক ঃ চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ মোবারকপুর ইউনিয়ন পরিষদের সদস্য মোঃ অলিউর রহমান এবং সাবেক মহিলা সদস্য সাহেলা বেগম এর বিরুদ্ধে ঘুষের বিনিময়ে মহিলাদের স্বামী জীবিত থাকা সত্বেও বিধবা ভাতার কার্ড পাইয়ে দেওয়ার অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, রাজশাহী-এর উপ-সহকারী পরিচালক মোঃ সাইদুর রহমান এর নেতৃত্বে এবং উপ-সহকারী পরিচালক মোঃ সাজ্জাদ হোসেন ও সহকারী পরিদর্শক মোঃ মাহবুবুর রহমান এর সমন্বয়ে গঠিত এনফোর্সমেন্ট টিম রবিবার ২১ আগস্ট একটি অভিযান পরিচালনা করেছে। টিম উপজেলা সমাজসেবা অফিস, শিবগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ হতে অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করে এবং উপজেলা সমাজসেবা অফিসার জনাব কাঞ্চন কুমার দাস এর সাথে এ বিষয়ে কথা বলে তার বক্তব্য রেকর্ড করে। পরবর্তীতে শিবগঞ্জ উপজেলাধীন মোবারকপুর ইউনিয়ন পরিষদ সরেজমিনে পরিদর্শন করে। টিম অভিযোগ সংশ্লিষ্ট বিষয় সমূহের রেকর্ডপত্র সংগহ করে অভিযোগের সত্যতা পায়। টিম অভিযোগ বিষয়ে ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মাহামুদুল হাসানের সাথে কথা বলে। জনাব মাহামুদুল হাসান জানান, তার সময়ে এ রকম অনিয়ম হয়নি। তিনি গত জানুয়ারি’২২ সালে দায়িত্ব পেয়েছেন। তার সময়ে এ রকম অনিয়ম যাতে না হয় সে বিষয়ে তাকে সর্তক করা হয়। তিনি এ বিষয়ে সর্তক থাকবেন মর্মে টিমের নিকট অঙ্গীকার ব্যক্ত করেন। টিম রেকর্ডপত্র পর্যালোচনা করে কমিশন বরাবর কার্যকরী পদক্ষেপ গ্রহণের সুপারিশসহ প্রতিবেদন দাখিল করবে।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৪টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *