আলোচনা সভায় ডিম ব্যবসায়ী নেতাদের বসিয়ে রেখে তাদের বিরুদ্ধেই তদন্ত করছে ভোক্তা অধিকার!

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিবেদক ঃ আলোচনা সভায় ডিম ব্যবসায়ী নেতাদের বসিয়ে রেখে তাদের বিরুদ্ধেই তদন্ত করছে ভোক্তা অধিকার, দেশের বাজারে ডিমের মূল্যবৃদ্ধি নিয়ে ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করেছিল জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতর।

রবিবার ২১ আগস্ট বিকালে অধিদফতরের সম্মেলন কক্ষে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে তেজগাঁও ডিম ব্যবসায়ী সমিতির সভাপতি আমানত উল্লাহ সহ চার জনকে ব্যবসার বৈধ কাগজপত্র দেখিয়ে তারপর ভোক্তার অফিস ত্যাগ করতে বলেন মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এ এইচ এম সফিকুজ্জামান।
বৈধ কাগজপত্রের জন্য যাদের বসিয়ে রাখা হয়েছে তারা হলেন, তেজগাঁও ডিম ব্যবসায়ী সমিতির সভাপতি আমানত উল্লাহ ও সেক্রেটারি হানিফ মিয়া, কাজী ফার্মের ডিলারের একজন প্রতিনিধি এবং ডিমে অর্গানিক সিল মারার বিষয়ে অভিযুক্ত একজন।
সভা চলাকালে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক সফিকুজ্জামান তেজগাঁও ডিম ব্যবসায়ী সমিতির সভাপতি আমানত উল্লাহকে প্রশ্ন করেন তাদের ব্যবসায়ী সংগঠনের অনুমতি কোথা থেকে নেওয়া।

তিনি জানান, সমবায় সমিতির কাছ থেকে নিয়েছেন। তখন সকল কাগজপত্র চাইলে তিনি দেখাতে ব্যর্থ হন। পরে তাকে থাকতে বলে অন্য কাউকে দিয়ে কাগজপত্র নিয়ে আনতে বলা হয়। সেই সঙ্গে সেক্রেটারিকেও থাকতে বলা হয়।

এছাড়া কাজী ফার্মের ডিলারের প্রতিনিধিকে দাম নির্ধারণের কাগজপত্র দেখানোর জন্য থাকতে বলা হয়। সিল মেরে অর্গানিক ডিম হিসেবে বিক্রি করা অভিযোগে একজনকে অর্গানিক ডিমের প্রমাণপত্র দেখানোর জন্য থাকতে বলা হয়।

এই রিপোর্ট লিখা পর্যন্ত ডিম ব্যবসায়ী নেতাদের ভোক্তা অধিকার অধিদফতরে বসিয়ে রাখা হয়।কিভাবে ডিমের দাম নির্ধারণ করেছেন তারা এ ব্যাপারে বৈধ কাগজপত্র এবং সন্তোষজনক উত্তর দিতে না পারলে তাদের বিরুদ্ধে মামলা দিতে চলেছে ভোক্তা অধিদপ্তর।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *