বঙ্গবন্ধু মানবিক দরদী মেধাবী এবং প্রতিবাদী নেতা ছিলেন– -শ্রম প্রতিমন্ত্রী

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিবেদক ঃ গতকাল সোমবার ২২ আগস্ট, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন বঙ্গবন্ধু অত্যন্ত সাহসী নেতা ছিলেন। ছোট বেলা থেকেই মানবিক, দরদী, প্রখর মেধাবী এবং অত্যন্ত প্রতিবাদী মহান নেতা ছিলেন। শৈশব থেকেই এমন সবধরনের গুনের অধিকারী ব্যতিক্রমী নেতা ছিলেন বঙ্গবন্ধু।

তিনি গতকাল সোমবার ২২ আগস্ট শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় আয়োজিত রাজধানীর বিজয়নগরে শ্রম ভবনের সম্মেলনকক্ষে জাতীয় শোক দিবস এবং জাতির পিতার ৪৭তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ভৌগোলিক মুক্তি দিয়ে গেছেন। অর্থনৈতিক মুক্তি দিয়ে যেতে পারেননি। তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অর্থনৈতিক মুক্তি এনে দিয়েছেন। সকলে মিলে শেখ হাসিনার নেতৃত্বে পরবর্তী প্রজন্মের উন্নত সমৃদ্ধ দেশ নিশ্চিত করতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, “আমার এ ঘর ভাঙ্গিয়াছে যেবা আমি বাঁধি তার ঘর, আপন করিতে কাঁদিয়া বেড়াই যে মোরে করেছে পর। দিঘল রজনী তার তরে জাগি ঘুম যে হরেছে মোর; আমার এ ঘর ভাঙ্গিয়াছে যেবা আমি বাঁধি তার ঘর”। বঙ্গবব্ধু ছিলেন এমন চেতনার নেতা।

অন্যদিকে বঙ্গবন্ধু বারবার জেলে যাওয়ার কারণে মহিয়সী নারী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব ছেলে মেয়ে নিয়ে অবর্ণনীয় কষ্ট করে গেছেন। বঙ্গবন্ধুর শক্তি, সাহস আর প্রেরণার প্রধান উতস ছিলেন বঙ্গমাতা বলে প্রতিমন্ত্রী উল্লেখ করেন।

অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব মো এহছানে এলাহীর সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন সাবেক রাষ্ট্রদূত ও পররাষ্ট্র সচিব ওয়ালিউর রহমান, শ্রম আপীল ট্টাইব্যূনাল এর চেয়ারম্যান বিচারপতি মো. ফারুক, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. সেলিনা আকতার, মাসুদ করিম, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মো. নাসির উদ্দীন আহমেদ, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক খালেদ মামুন চৌধুরী, কেন্দ্রীয় তহবিলের মহাপরিচালক ড. মোল্লা জালাল উদ্দীন , যুগ্মসচিবগণসহ মন্ত্রণালয়, শ্রম অধিদপ্তর এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের সকল কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেন।

আলোচনা সভা শেষে ১৫ আগস্ট এবং ২১ আগস্ট শাহাদত বরণকারী জাতির পিতা এবং তাঁর পরিবারের সদস্যসহ সকল শহিদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *