মুন্সীগঞ্জ জেলার নবাগত পুলিশ সুপার হিসেবে মোহাম্মদ মাহফুজুর রহমান আল-মামুন বিপিএম পিপিএম এর যোগদান

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিনিধি ঃ মুন্সীগঞ্জ জেলার পুলিশ সুপার হিসেবে বৃহস্পতিবার ২৫ আগস্ট বিকেলে মোহাম্মদ মাহফুজুর রহমান আল-মামুন বিপিএম, পিপিএম যোগদান করেন।
তিনি গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার ঐতিহ্যবাহী এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান।

তিনি বাংলাদেশ পুলিশে ২৫ তম বিসিএস (পুলিশ) ক্যাডারে যোগদান করেন।তিনি প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় হতে আইন বিভাগে এলএলবি (সম্মান) ও এলএলএম ডিগ্রি অর্জন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠিত বাংলাদেশ আইন সমিতির সাধারণ সম্পাদক ছিলেন।
তিনি বর্তমানে পুলিশ ক্যাডারের সদস্যদের নিয়ে গঠিত বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের আইন সম্পাদক।

নবাগত পুলিশ সুপার তার চাকুরিকালে নরসিংদী জেলা, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, পুলিশ হেডকোয়ার্টার্সের আইন শাখা, টাঙ্গাইল জেলার সদর সার্কেল এবং সর্বশেষে পুলিশ হেডকোয়ার্টার্সে রিক্রুটমেন্ট অ্যান্ড ক্যারিয়ার প্ল্যানিং-১ শাখার অ্যাসিস্ট্যান্ড ইন্সপেক্টর জেনারেল (এআইজি) হিসেবে প্রধানমন্ত্রীর উন্নত ও আধুনিক পুলিশ বিনির্মাণে আইজিপি’র প্রত্যক্ষ নির্দেশনায় নিয়োগ, পদোন্নতি, পদায়ন সহ পুলিশ কল্যাণ ট্রাস্ট, পুলিশ হাউজিং ও গুরুত্বপূর্ণ মামলা পরিচালনায় অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন।

তিনি দেশের গুরুত্বপূর্ণ ও কৃতিত্বপূর্ণ দায়িত্ব পালনের স্বীকৃতিস্বরূপ ২০১২ সালে প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) এবং ২০১৮ সালে রাষ্ট্রের সর্বোচ্চ স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম) প্রাপ্ত হন।
এছাড়া তিনি ভালো ও সেবামূলক কাজের স্বীকৃতিস্বরূপ ছয় বার আইজিপি গুড সার্ভিসেস ব্যাজ প্রাপ্ত হন।
তিনি পুলিশের আধুনিকায়ন ও উন্নত প্রশিক্ষণের জন্য জাপান, দক্ষিণ কোরিয়া, তুরস্ক, সিংগাপুর, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড ও ভারতে ভ্রমণ করেন।

বাংলাদেশ পুলিশকে উন্নত ও আধুনিক পুলিশের পর্যায়ে উন্নীতকরণের লক্ষ্যে কাঙ্ক্ষিত জনবান্ধন মুন্সীগঞ্জ গড়তে নবাগত পুলিশ সুপার জেলার সকল রাজনৈতিক, সামাজিক সংগঠনসহ সাংবাদিক, সুশীল সমাজ, ধর্মীয় নেতৃবৃন্দ ও সম্মানিত নাগরিকবৃন্দের সকলের সহযোগিতা কামনা করেছেন।
ইতোমধ্যেই জেলা পুলিশ, মুন্সীগঞ্জ জেলার সকল সদস্য স্বতঃস্ফূর্তভাবে সদ্য যোগদান কৃত পুলিশ সুপারকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন।

মোহাম্মদ মাহফুজুর রহমান আল-মামুন, বিপিএম, পিপিএম বিদায়ী পুলিশ সুপার আব্দুল মোমেন পিপিএম এর স্থলাভিষিক্ত হলেন। বিদায়ী পুলিশ সুপার বর্তমানে ডিএমপি, ঢাকায় উপ-পুলিশ কমিশনার হিসেবে বদলি হয়েছেন।

শুভেচ্ছাক্ষণে উপস্থিত ছিলেন সুমন দেব, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), মোঃ আদিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্), ইয়াসিনা ফেরদৌস, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি), মোঃ মিনহাজ-উল-ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (মুন্সীগঞ্জ সার্কেল), রাসেদুল ইসলাম, সহকারি পুলিশ সুপার (সিরাজদিখান সার্কেল), ডিআই-১ মোহাম্মদ হেলাল উদ্দিন, কোর্ট পুলিশ পরিদর্শক জামাল উদ্দিন, সকল অফিসার ইনচার্জগণ ও আরআই, পুলিশ লাইন্স, মুন্সীগঞ্জ সহ জেলা পুলিশ, মুন্সীগঞ্জের অন্যান্য সকল পদমর্যাদার অফিসার-ফোর্সগণ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *