রাজধানীর ক্যান্টনমেন্ট বালুঘাটে বিএসটিআই এর অভিযানে ২ টি প্রতিষ্ঠান কে ৭৫,০০০ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত

নিজস্ব প্রতিবেদক ঃ বৃহস্পতিবার ৮ সেপ্টেম্বর রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর একটি ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

উক্ত আদালত পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইনানুসারে, মেঘলা মিষ্টান্ন ভান্ডার, ২৬, বালুঘাট বাজার, ঢাকা ক্যান্টনমেন্ট, ঢাকা কর্তৃক বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতিত বাধ্যতামূলক সিএম লাইসেন্স এর আওতাভুক্ত বিস্কুট, কেক, পাউরুটি, ফার্মেন্টেড মিল্ক(দই), চানাচুরে পণ্যের বিক্রি, বিতরণ ও বাজারজাত করার অপরাধে প্রতিষ্ঠানর বিরুদ্ধে বিএসটিআই আইন, ২০১৮ এর ৩১ ধারায় মামলা দায়ের করা হয়। দায়েরকৃত মামলার প্রেক্ষিতে আদালত প্রতিষ্ঠানটিকে ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা জরিমানা প্রদান করেন।
এছাড়া ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ মোতাবেক ব্যবহৃত ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ এবং বিভিন্ন পণ্যের মোড়কজাতকরণ নিবন্ধন সনদ না থাকায় একই আদালত প্রতিষ্ঠানটিকে ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা জরিমানা প্রদান করেন।

এছাড়া পরিমাপে কম দেওয়ায় মুন্নী হোটেল ৪৬/১, বালুঘাট বাজার, ঢাকা ক্যান্টনমেন্ট, ঢাকা প্রতিষ্ঠানটির বিরুদ্ধে সংশ্লিষ্ট ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুযায়ী মামলা দায়েরের প্রেক্ষিতে আদালত প্রতিষ্ঠানটিকে ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা জরিমানা প্রদান করেন।

উল্লেখ্য, অভিযান পরিচালনা কালে উক্ত এলাকায় বিভিন্ন ফলের দোকানের ওজনযন্ত্র পরীক্ষা করা হয় এবং ভেরিফিকেশন সনদ হালনাগাদ করার বিষয়ে পরামর্শ প্রদান করা হয়।

উক্ত ভ্রাম্যমান আদালত বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আমিমুল এহসান এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বিএসটিআই’র কর্মকর্তা রেবেকা সুলতানা, ফিল্ড অফিসার (সিএম) ও মোঃ ইনজামামুল হক, পরিদর্শক (মেট) দায়িত্ব পালন করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *