রাজধানীর কাফরুলে বিএসটিআই এর অভিযানে বিভিন্ন প্রতিষ্ঠান কে ৫০,০০০ টাকা জরিমানা ও অবৈধ মালামাল ধ্বংস

Uncategorized আইন ও আদালত



নিজস্ব প্রতিবেদক ঃ গতকাল মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর রাজধানীর কাফরুল এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান কে জরিমানা ও অবৈধ মালামাল ধধংস করা হয়, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে, রাজধানীর কাফরুল এলাকায় পরিচালিত মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইন, ২০১৮ অনুসারে বাধ্যতামূলক স্ক্রিন ক্রিম পণ্যের অনুকূলে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন ( বিএসটিআই) এর ছাড়পত্র গ্রহণ ব্যতিত বিক্রয়, বিতরণ ও বাজারজাতের অপরাধে তৃষ্ণা কসমেটিক, ৩, মসজিদ মার্কেট, ব্যাটালিয়ান, মিরপুর, ঢাকা-কে ২৫,০০০ টাকা জরিমানা এবং ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮ অনুসারে সোবাহান ফিলিং এন্ড সার্ভিসিং স্টেশন, ২২০/এ/২, কাফরুল, মিরপুর, ঢাকা-কে অকটেন ইউনিটে প্রতি ১০ লিটারে ৪০ মিলি কম প্রদান করায় ২৫,০০০ টাকা জরিমানা করা হয়। এছাড়াও মিরপুর-১, এলাকায়র বিভিন্ন ফলে দোকানে ডিজিটাল ওজন যন্ত্র যাচাই করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এরনির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকার এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন ( বিএসটিআই) এর কর্মকর্তা ইবাদত মানিক, ফিল্ড অফিসার (সিএম) ও মোঃ কামরুল পলাশ, পরিদর্শক (মেট) দায়িত্ব পালন করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *