বিজিবি’র খুলনা ব্যাটালিয়নের অভিযানে ১.০৬০ কেজি ওজনের বড় ১ পিস স্বর্ণের বার এবং ১টি প্রাইভেট কার সহ ২ জন আটক

Uncategorized আইন ও আদালত


মামুন মোল্লা (খুলনা) ঃ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর খুলনা ব্যাটালিয়নের অভিযানে যশোরের পুটখালী সীমান্ত থেকে ১.০৬০ কেজি ওজনের বড় ১ পিস স্বর্ণের বার এবং ১টি প্রাইভেট কার সহ ২ জন পাচারকারী আটক হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে, গতকাল মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, যশোরের পুটখালী সীমান্ত দিয়ে স্বর্ণের একটি চালান অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে।

উক্ত তথ্যের ভিত্তিতে খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ তানভীর রহমান, পিএসসি, ইঞ্জিনিয়ার্স এর নেতৃত্বে একটি বিশেষ টহলদল সীমান্ত পিলার ১৭/৭ এস এর ১৬৮ আর পিলার হতে আনুমানিক ১ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে যশোর জেলার বেনাপোল পোর্ট থানাধীন পুটখালী গ্রামস্থ পুটখালী বিওপি’র আওতাধীন মসজিদবাড়ী বিজিবি চেকপোস্টের সামনে পাকা রাস্তার উপর প্রাইভেট কারের মধ্যে তল্লাশি অভিযান পরিচালনা করে।
উক্ত তল্লাশি অভিযানে বিজিবি টহলদল কর্তৃক ১.০৬০ কেজি ওজনের বড় ১ পিস স্বর্ণের বার এবং ১টি প্রাইভেট কার সহ পাচারকারী মোঃ সোহানুর রহমান বিশাল (২৭), পিতা-মৃত মোঃ কামাল হোসেন, গ্রাম-নামাজগ্রাম, ডাকঘর- বেনাপোল, থানা-বেনাপোল পোর্ট, জেলা-যশোর এবং মোঃ কুতুব উদ্দিন আশা (২৮), পিতা- ইসমাইল সরদার, গ্রাম-ছোটআঁচরা, ডাকঘর-বেনাপোল, থানা-বেনাপোল পোর্ট, জেলা- যশোরদেরকে আটক করা হয়। উক্ত স্বর্ণের বারগুলো আসামীদের বহনকৃত প্রাইভেট কারের পেছনে সিটের ডান পার্শ্বের পাপশের নীচে অভিনব কায়দায় লুকানো ছিল।

উক্ত স্বর্ণের বারটি যশোর জেলার বেনাপোল সিমান্ত এলাকা থেকে জনৈক অজ্ঞাত ব্যক্তির কাছ থেকে সংগ্রহ করে পুটখালী সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচার করতে চেয়েছিল।

আটককৃত স্বর্ণের আনুমানিক সিজারমূল্য-৮২,৬৮,০০০ টাকা।
এব্যাপারে পরবর্তী প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *