দুদক কর্তৃক পটুয়াখালী জেলার বাউফল উপজেলা নির্বাচন অফিসে এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা

Uncategorized আইন ও আদালত


!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে গতকাল ৫ টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ১ টি দপ্তরে অভিযান পরিচালনা করা সহ ৪ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!



নিজস্ব প্রতিবেদক ঃ দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয়ে প্রাপ্ত অভিযোগ ও এতোদাসংশ্লিষ্ট নির্দেশনার প্রেক্ষিতে গতকাল বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, পটুয়াখালীর সহকারী পরিচালক মো: জাভেদ হাবীব এর নেতৃত্বে চার সদস্যের সমন্বয়ে গঠিত এনফোর্সমেন্ট টিম পটুয়াখালী জেলার বাউফল উপজেলা নির্বাচন অফিসে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করেছে।

এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা কালে টিম সরেজমিনে উপজেলা নির্বাচন অফিস, বাউফলে আগত সেবা গ্রহিতাদের সাথে কথা বলে জানতে পারে যে,জাতীয় পরিচয় পত্রের অনলাইন কপি প্রদান, ভুল সংশোধন, ভোটার স্থানান্তর ও নতুন ভোটার করার ক্ষেত্রে দালাল মোশারফ হোসেন তালুকদার কর্তৃক অতিরিক্ত অর্থ আদায় ও হয়রানির শিকার হয়।

এর প্রেক্ষিতে উপজেলা নির্বাচন অফিসার মো: তারিকুল ইসলাম কে সঙ্গে নিয়ে এনফোর্সমেন্ট টিম উপজেলা পরিষদের সম্মুখে মোশারফ হোসেন তালুকদার এর দোকানঘর থেকে উপজেলা নির্বাচন অফিসের বিভিন্ন প্রকার পূরণকৃত বিভিন্ন ব্যক্তির জাল ফর্ম এবং অফিসের জাল সিল ব্যবহৃত বিভিন্ন প্রকার কাগজপত্র,প্যাড, ফাইল কভার ইত্যাদি এনফোর্সমেন্ট টিম উদ্ধার করে যা তার কাছে থাকবার কথা নয়।

এ অভিযানের বিষয়ে খবর পেয়ে বাউফল উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো: বায়েজিদুর রহমান কর্তৃক একটি ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন এবং অপরাধীদের ১০,০০০ (দশ) হাজার টাকা জরিমানা করেন। উক্ত উদ্ধারকৃত জাল কাগজপত্র ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে আগুনে পুরিয়ে ধ্বংস করা হয়। অভিযান সম্পর্কে এনফোর্সমেন্ট টিম বিস্তারিত প্রতিবেদন কমিশন বরাবর দাখিল করা হবে।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৪টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *