!! যশোরের ডিবি ইন্সপেক্টর রূপম কুমার সরকারের সাফল্য অব্যাহত !!

Uncategorized অন্যান্য


!! বেনাপোল পোর্ট থেকে আমদানীকৃত টাওয়ার পার্টস এবং নাট বোল্ড আত্মসাৎকৃত ১ জন আসামী গ্রেফতার সহ আলামত উদ্ধার !!



সুমন হোসেন (যশোর) ঃ বেনাপোল স্থল বন্দরের সিএন্ডএফ ও ট্রান্সপোর্ট ব্যবসায়ী মোঃ রবিউল ইসলাম @ রবি গত ২১ সেপ্টেম্বর রাত্র অনুমান সাড়ে ১১ টার সময় বেনাপোল পোর্ট থানাধীন বেনাপোল স্থলবন্দরের টিটি ওয়ান থেকে তার আমদানীকৃত টাওয়ার পার্টস এবং নাট বোল্ড এর মধ্যে হতে ১নং ট্রাকে ৫১ টন ২৭০ কেজি এবং ২নং ট্রাকে ৪৪ টন ২২৫ কেজি টাওয়ার পার্টস এবং নাট বোল্ড নিয়ে পাওয়ার গ্রীড কোম্পানি ধানকুন্ডি চান্দাইকোনা, শেরপুর, বগুড়ার উদ্দেশ্যে রওয়ানা হয়।

উক্ত ট্রাক দুইটি গত ২৩ সেপ্টেম্বর সকাল অনুমান ১১ টার সময় সময় ১নং ট্রাকে ১৪৯৫ কেজি এবং ২নং ট্রাক হতে ৪৭০ কেজি, যার মূল্য ২৭,০০,০০০ টাকার উল্লেখিত মালামাল কম পাওয়া যায়।

বাদীর উক্ত রুপ এজাহারের ভিত্তিতে বেনাপোল পোর্ট থানার মামলা নং-৩৮, তাং-২৭/০৯/২২ খ্রিঃ, ধারা-৪২০/৪০৭ পেনাল কোড রুজু হয়।

মামলাটি গুরুত্ব বিবেচনায় পুলিশ সুপার যশোর এর নির্দেশে জেলা গোয়েন্দা শাখা তদন্তের দায়িত্বভার প্রাপ্ত হয় এবং এসআই শেখ আবু হাসান মামলাটি তদন্ত করছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনায় জড়িত আসামীদের সনাক্ত করেন এবং অবস্থান বের করেন।
গোয়েন্দা শাখার ওসি রুপন কুমার সরকার, পিপিএম এর তত্ত্বাবধানে এসআই শেখ আবু হাসান ও এসআই সোলাইমান আক্কাস এর নেতৃত্বে একটি টিম ইতোপূর্বে গত ২৯ সেপ্টেম্বর পাবনা জেলায় অভিযান করে ঘটনায় জড়িত আসামীরা যথাক্রমে, আসাদুল আলম, আলামিন শেখ (৩০), মোহাম্মদ হুমায়ুন খান, টুলা বিশ্বাস (৩৭), এবং শফিক (৪০) দের গ্রেফতার করেন এবং আত্মসাৎকৃত আলামত ১৬৭ কেজি নাট,মূল্য ২,২৯,৪৬৫ টাকা, নগদ ৬৬,০০০ টাকা, ২টা ট্রাক উদ্ধার করেন। আসামী আসাদুল ও আলামিন আদালতে কাঃবিঃ ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেছে।

আসামী শফিক কে রিমান্ডে প্রাপ্ত হয়ে, তার তথ্য মতে ঘটনায় জড়িত আসামী মোশাররফ (৫০) কে গত শুক্রবার ৭ অক্টোবর ১২ টা ১০ মিনিটের সময় কিশোরগঞ্জ জেলার ভৈরব থানা এলাকা হতে গ্রেফতার করেন এবং আসামীর তথ্য মতে ঢাকার ওয়ারী হতে ৮৮০ কেজি নাট সংশ্লিষ্ট ওয়াসার মূল্য ১২,০৯,১৬০ (বার লক্ষ নয় হাজার একশত ষাট) টাকা উদ্ধার করেন।

গ্রেফতারকৃত আসামীর নাম ঠিকানা যথাক্রমে, মোশারফ (৫০), পিতামৃত- আব্দুল ওহাব হাওলাদার, সাং- কাজিরা, থানা- উজিরপুর, জেলা- বরিশাল, এপি- সাং- ভৈরবপুর, থানা ভৈরব, জেলা- কিশোরগঞ্জ।

ইতোপূর্বে গ্রেফতারকৃত আসামীর নাম-ঠিকানা যথাক্রমে উল্লেখ করা হলো, আসাদুল আলম (৩৮), পিতা- মনির মোল্লা, সাং- চর মীরকামারী, থানা- ঈশ্বরদী, টুলা বিশ্বাস (৩৭), পিতা- মোহাম্মদ বিশ্বাস,শফিক (৪০), পিতা- শের আলী, উভয়সাং- চর ঘোষপুর, থানা- পাবনা সদর, সর্বজেলা- পাবনা, মোহাম্মদ হুমায়ুন খান (৩৭), পিতা- আব্দুল করিম খান, সাং- রাজাপুর, থানা- বরাইগ্রাম, জেলা- নাটোর এবং আলামিন শেখ (৩০), পিতামৃত- আলম শেখ, সাং- কাজীরবেড়, থানা- শার্শা, জেলা-যশোর।

উদ্ধারকৃত আলামত সমুহের বিবরণ যথাক্রমে উল্লেখ করা হলো,
নাট সংশ্লিষ্ট ওয়াসার এবং বোল্ট ৮৮০ কেজি, মূল্য ১২,০৯,১৬০ টাকা,
ইতোপূর্বে উদ্ধারকৃত আলামত সমুহের বিবরণ যথাক্রমে উল্লেখ করা হলো,
নাট সংশ্লিষ্ট ওয়াসার এবং বোল্ট ১৬৭ কেজি, মূল্য ২,২৯,৪৬৫ টাকা,
আলামত বিক্রয়লব্ধ নগদ ৬৬,০০০ টাকা এবং ২ টা ট্রাক।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *