দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষের কষ্ট হচ্ছে, বৈশ্বিক পরিস্থিতিতে এটি সহ্য করতে হবে–বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিবেদক ঃ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষের কষ্ট হচ্ছে এবং পরিস্থিতি বিবেচনায় এটি সহ্য করতে হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

তিনি বলেছেন, বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় দেশে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম খুব বেশি বাড়েনি। তবে এতেও সাধারণ মানুষের কষ্ট হচ্ছে। পরিস্থিতি বিবেচনা করে এটি আমাদের সহ্য করতে হবে। পাশাপাশি বৈশ্বিক মন্দা মোকাবিলায় সবাইকে কাজ করতে হবে। শুক্রবার (২১ অক্টোবর) সকালে রংপুর সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

বৈশ্বিক মন্দা মোকাবিলায় সরকার প্রস্তুত রয়েছে জানিয়ে টিপু মুনশি বলেন, দেশে এক ইঞ্চিও জমি যেন খালি পড়ে না থাকে, সে লক্ষ্যে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। দেশে খাদ্য উৎপাদন বাড়িয়ে মন্দা মোকাবিলা করা হবে। এছাড়া যেসব খাতে সরকারি খরচ কমানো যায়, কাটছাঁট করা যায় বা পিছিয়ে দেওয়া দরকার, সেটিও সরকার করছে।

তিনি বলেন, বৈশ্বিক মন্দার কারণে আমাদের সমস্যা হতেই পারে। এ বিপদ সবাই মিলে মোকাবিলা করতে হবে। ভোজ্যতেলের দাম প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী বলেন, দেশে ভোজ্যতেলের দাম কমানো হলেও কিছু অসাধু ব্যবসায়ী সুযোগ নিয়ে বেশি দামে বিক্রি করছে। ভোজ্যতেল নিয়ে কারসাজি করা অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বাজার মনিটরিংয়ের জন্য এরই মধ্যে জাতীয় ভোক্তা অধিকার কাজ করছে।

মন্ত্রী বলেন, বিশ্ববাজারে তেলের দাম কমেছে। ট্যারিফ কমিশন বিশ্ববাজারে তেলের দাম কমার পরিপ্রেক্ষিতে দেশে ডলারের মূল্য বিবেচনায় ভোজ্যতেলের দাম নির্ধারণ করে দিয়েছে।
এসময় রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, রংপুর মেট্রোপলিটন চেম্বারের প্রেসিডেন্ট রেজাউল ইসলাম মিলনসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *