খুলনা জেলা পুলিশের সকল থানায় কমিউনিটি পুলিশিং ডে ২০২২ পালিত হয়েছে

Uncategorized অন্যান্য


মামুন মোল্লা (খুলনা)ঃ কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উপলক্ষে রূপসা থানা পুলিশের বর্ণাঢ্য র‌্যালি থানা চত্বর হতে শুরু হয় এবং র‌্যালি শেষে সন্ত্রাস, জঙ্গীবাদ, মাদক নির্মূলে কমিউনিটি পুলিশিং এর প্রয়োজনীয়তা ও ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় বক্তব্য প্রদান করেন রূপসা উপজেলার কমিউনিটি পুলিশিং এর সভাপতি, অফিসার ইনচার্জ রূপসা থানাসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

শনিবার ২৯ অক্টোবর খুলনা জেলা পুলিশের আয়োজনে ডুমুরিয়া থানায় কমিউনিটি পুলিশিং ডে উদযাপিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ মাহবুব হাসান বিপিএম, পুলিশ সুপার, খুলনা। এ উপলক্ষ্যে ফেস্টুন ও শান্তির প্রতীক কবুতর উড়িয়ে অনুষ্ঠানের সূচনা করা হয় এবং একটি বিশেষ র‌্যালি চুকনগর-ডুমুরিয়া মহাসড়ক প্রদক্ষিণ করে।
র‌্যালীতে স্থানীয় জনপ্রতিনিধি, গন্যমান্য ব্যক্তিবর্গ, কোমলমতি শিক্ষার্থীসহ সমাজের সকল স্তরের জনগণ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

বাংলাদেশ পুলিশের আয়োজনে দেশব্যাপী কমিউনিটি পুলিশিং ডে অনুষ্ঠিত হচ্ছে। এরই ধারাবাহিকতায় পাইকগাছা থানা, খুলনায় একটি বিশেষ র‌্যালীর আয়োজন করা হয়।

র‌্যালীতে স্থানীয় জনপ্রতিনিধি, গন্যমান্য ব্যক্তিবর্গ ও সাধারণ জনগণ অংশগ্রহণ করেন, পরবর্তীতে পাইকগাছা থানা পুলিশ কর্তৃক আয়োজিত আলোচনা সভায় কমিউনিটি পুলিশিং জোরদার করতে করণীয় বিভিন্ন বিষয়ে বক্তারা বক্তব্য রাখেন।

ফুলতলা থানা, খুলনায় কমিউটি পুলিশিং ডে উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।
স্থানীয় জনপ্রতিনিধি, গন্যমান্য ব্যক্তিবর্গ ও সাধারণ জনগণের অংশগ্রহণে আয়োজিত এ অনুষ্ঠানে বক্তাগণ উপস্থিতিদের উদ্দেশ্যে কমিউনিটি পুলিশিং এর প্রয়োজনীয়তা সম্পর্কে বিভিন্ন সচেতনতামূলক বক্তব্য প্রদান করেন।কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষ্যে তেরখাদা থানা পুলিশের আয়োজনে একটি বিশেষ র‌্যালী শহর প্রদক্ষিণ করে।

কমিউনিটি পুলিশিং এর গুরুত্ব সম্পর্কে সাধারণ জনতাকে আরো সচেতন করতে এ র‌্যালী অনুষ্ঠিত হয়। তেরখাদা থানা পুলিশির আয়োজনে এ র‌্যালীতে তেরখাদার সর্বস্তরের জনগণ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। পুলিশি সেবাকে জনগনের দোরগোড়ায় পৌছে দেয়ার লক্ষ্যে সারা দেশে কমিউনিটি পুলিশিং ডে পালিত হচ্ছে। খুলনা জেলাধীন কয়রা থানা পুলিশের আয়োজনে কমিউনিটি পুলিশিং সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিতে একটি বিশেষ র‌্যালীর আয়োজন করা হয়। র‌্যালী শেষে সাইফুল ইসলাম, সহকারী পুলিশ সুপার, ডি-সার্কেল, খুলনা, উপস্থিত গন্যমান্য ব্যক্তিবর্গ, ও থানার অফিসার ইনচার্জ আলোচনা সভায় মিলিত হন।

খুলনা জেলা পুলিশের আয়োজনে ডুমুরিয়া থানায় কমিউনিটি পুলিশিং ডে উদযাপিত হয়। এ উপলক্ষ্যে শহীদ স্মৃতি মহিলা কলেজ, ডুমুরিয়া প্রাঙ্গণে আয়োজিত বিশেষ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ মাহবুব হাসান বিপিএম, পুলিশ সুপার, খুলনা। পুলিশ সুপার, খুলনা তার বক্তব্যে অপরাধমুক্ত সমাজ গড়তে কমিউনিটি পুলিশিং এর গুরুত্ব সম্পর্কে বক্তব্য প্রদান করেন, সভায় উপস্থিত স্থানীয় জনপ্রতিনিধি, গন্যমান্য ব্যক্তিবর্গ, কোমলমতি শিক্ষার্থীসহ সমাজের সাধারণ জনগনের উদ্দেশ্যে তিনি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলার জন্য একযোগে কাজ করার আহবান জানান এবং মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ থেকে দূরে থাকার জন্য সকলকে সচেতন হওয়ার আহবান জানান। এসময় ডুমুরিয়া কমিউনিটি পুলিশিং কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরবর্তীতে জেলার শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার হিসেবে দিঘলিয়া থানার এসআই (নিঃ) মোঃ আজিজ মাহমুদ এবং এস.এম গোলাম রহমান, সভাপতি, কমি্উনিটি পুলিশিং কমিটি, দিঘলিয়াকে কমিউনিটি পুলিশিং কার্যক্রমে বিশেষ অবদান রাখায় ক্রেস্ট ও সনদপত্র প্রদানের মাধ্যমে সম্মাননা জানানো হয়।

দিঘলিয়া থানা, খুলনায় কমিউনিটি পুলিশিং ডে এ উপলক্ষ্যে একটি র‌্যালী থানা এলাকায় প্রদক্ষিণ করে। স্থানীয় জনতা ও গন্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে পরবর্তীতে র‌্যালী শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষ্যে দাকোপ থানা পুলিশের আয়োজনে একটি বিশেষ র‌্যালী শহর প্রদক্ষিণ করে। এ সময় উপস্থিত ছিলেন রাশেদ হাসান, অতিরিক্ত পুলিশ সুপার, সি-সার্কেল, খুলনা, অফিসার ইনচার্জ, দাকোপ থানা, খুলনা, দাকোপ কমিউনিটি পুলিশিং কমিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, সাধারণ জনগণ। পরবর্তীতে দাকোপ থানা পুলিশের আয়োজনে আলোচনা সভায় উপস্থিতিগণ অংশগ্রহণ করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *