গ্লোবাল মোবাইল ব্রডব্যান্ড ফোরামে অল-ব্যান্ড ফাইভজি সিরিজ সলিউশন উন্মেচিত করেছে হুয়াওয়ে

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিবেদক ঃ গতকাল শনিবার ৩০ অক্টোবর গ্লোবাল মোবাইল ব্রডব্যান্ড ফোরাম ২০২২ (এমবিবিএফ২০২২) এ ফাইভজি প্রযুক্তির অধিগ্রহণ সহজতর করার জন্য হুয়াওয়ে আইসিটি প্রোডাক্টস অ্যান্ড সলিউশন ও ওয়্যারলেস সলিউশনের প্রেসিডেন্ট ইয়াং চাওবিন ‘ওয়ান ফাইভজি’ ধারণা ও এর জন্য বেশ কিছু কার্যকরী পণ্য উন্মোচন করেছেন।

ইএলএএ এর সাথে মেটাএএইউ এর সমন্বয় টিডিডি আপলিংক ও ডাউনলিংক কাভারেজ উন্নত করে, বিদ্যুৎ খরচ কমাতে সাহায্য করে

হুয়াওয়ের মেটাএএইউ বড় অ্যান্টেনা অ্যারে (ইএলএএ) প্রযুক্তি ব্যবহার করে কর্মক্ষমতা বৃদ্ধি করে ও জ্বালানি সাশ্রয় করে। এই প্রযুক্তি আপলিংক ও ডাউনলিংক ব্যবহারকারীর অভিজ্ঞতাকে ৩০% পর্যন্ত বৃদ্ধি করে এবং ৩০% কম শক্তি খরচ করে একই রকম কাভারেজ নিশ্চিত করতে সক্ষম।
আল্ট্রা-ওয়াইডব্যান্ড ও মাল্টি-অ্যান্টেনা প্রযুক্তি ফ্র্যাগমেন্টেড এফডিডি স্পেকট্রামের সাহায্যে ব্যবহার প্রক্রিয়াকে সহজতর এবং স্পেক্ট্রাল এফিসিয়েন্সি উন্নত করে

হুয়াওয়ের আল্ট্রা-ওয়াইডব্যান্ড ফোরটিফোরআর আরআরইউ এর সাহায্যে এই প্রযুক্তি সহজেই ব্যবহার করা যায় এবং সকল ধরনের আরএটি, ব্যান্ডস ও ক্যারিয়ারে মিলিসেকেন্ড স্তরের পাওয়ার শেয়ারিং সমর্থন করে। একই স্তরের জিইউ কাভারেজ নিশ্চিত করার সাথে সাথে ৩০% পর্যন্ত বিদ্যুৎ খরচ কমায়। হুয়াওয়ের ডুয়াল-ব্যান্ড এইটটিএইটআর আরআরইউ ১.৮ ও ২.১ গিগাহার্টজ উভয় ব্যান্ডকে সমর্থন করে এবং ফোরজি ও ফাইভজি নেটওয়ার্ক সক্ষমতা যথাক্রমে ১.৫ ও ৩ গুণ বৃদ্ধি করতে পারে। হার্টজ প্ল্যাটফর্মের এইটটিএইটআর নেটিভ অ্যান্টেনার সাথে ব্যবহার করা হলে, এইটটিএইটআর আরআরইউ ১৫% পর্যন্ত জ্বালানি খরচ কমাতে সক্ষম। সিঙ্গেল-পোল পরিস্থিতির জন্য হুয়াওয়ে দিচ্ছে এই খাতের প্রথম এফডিডি ব্লেডএএএইউ সমাধান, যা এফডিডি ম্যাসিভ মিমো এএইউ ও সাব-৩ গিগাহার্টজ প্যাসিভ অ্যান্টেনার মধ্যে সমন্বয় ঘটায়।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *