যোগাযোগ মাধ্যমে আলোচিত ঝালকাঠির নিরাপদ খাদ্য পরিদর্শক কে দায়িত্ব থেকে সাময়িক অব্যাহতি

Uncategorized অন্যান্য

নিজস্ব প্রতিবেদক ঃ অনৈতিকভাবে অর্থ গ্রহণের অভিযোগে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার নিরাপদ খাদ্য পরিদর্শক সুরাইয়া আক্তারকে দায়িত্ব থেকে সাময়িক অব্যাহতি দিয়েছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সচিব আব্দুন নাসের খান স্বাক্ষরিত একটি পত্রের মাধ্যমে বুধবার তাকে অব্যাহতি দেওয়া হয়।

অব্যাহতি প্রদানের এই অনুলিপি ঝালকাঠির জেলা প্রশাসক, সিভিল সার্জন, কাঁঠালিয়ার উপজেলা নির্বাহী অফিসার ও স্বাস্থ্য অধিদপ্তরের প্রধান কার্যালয়ে পাঠানো হয়।
এর আগে গত ৩০ অক্টোবর কাঁঠালিয়া উপজেলার নিরাপদ খাদ্য পরিদর্শক সুরাইয়া খাতুনের অনৈতিকভাবে অর্থ গ্রহণের অভিযোগ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। উপজেলার বিভিন্ন বাজারের খাদ্য ব্যবসায়ীরা অনৈতিকভাবে নগদ টাকা ও খাদ্যপণ্য আদায়ের অভিযোগ আনেন এই পরিদর্শকের বিরুদ্ধে।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পরিচালক ড. সহদেব চন্দ্র সাহা জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি ছড়িয়ে পড়লে নজরে আসে।

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ তৎক্ষণাৎ এই পরিদর্শককে কর্তৃপক্ষের ‘মনিটরিং জ্যাকেট’ জেলা নিরাপদ খাদ্য অফিসারের কাছে হস্তান্তরের নির্দেশ দেন এবং তা বাস্তবায়ন করেন। কর্তৃপক্ষ ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য একটি তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে।
কমিটি ৭ কর্মদিবসের মধ্যে কর্তৃপক্ষের চেয়ারম্যান বরাবর তদন্ত রিপোর্ট দাখিল করবে। প্রতিবেদনের প্রেক্ষিতে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *