বগুড়ায় বিএসটিআই ওজন ও পরিমাপে কারচুপি করায় ৩ টি প্রতিষ্ঠানকে ৫৪,০০০ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিবেদক ঃ বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন ( বিএসটিআই) এর বগুড়া অফিসের কর্মকর্তা গুণগত মানসনদ গ্রহণ না করায় এবং ওজন ও পরিমাপে কারচুপি করায় ৩টি প্রতিষ্ঠানকে মোট ৫৪,০০০ টাকা জরিমানা আদায় করেছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে, বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর উদ্যোগে বৃহস্পতিবার ১০ নভেম্বর বগুড়া জেলার আদমদিঘী উপজেলায় মোবাইল কোর্ট পরিচালনা করে।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর গুণগত মানসনদ গ্রহণ না করে অবৈধভাবে ‘বিস্কুট, পাউরুটি ও লাচ্ছা সেমাই’ উৎপাদন ও বিক্রয়-বিতরণ করায় মেসার্স আজাদ বেকারী এন্ড কনফেকশনারী, সান্তাহার, আদমদিঘী, বগুড়া ১০,০০০ (দশ হাজার) টাকা জরিমানা করা হয়।

এছাড়া ওজন ও পরিমাপে কারচুপি করে পেট্রোল, ডিজেল ও অকটেন পরিমাপে কম দেওয়ায় মেসার্স আশা ফিলিং স্টেশন, আদমদিঘী, বগুড়াকে ১৫,০০০ (পনের হাজার টাকা) এবং মেসার্স জয় ফিলিং স্টেশন, মুরইল, আদমদিঘী, বগুড়া, ২৯,০০০ (ঊনত্রিশ হাজার টাকা) জরিমানা করা হয়।
এর মধ্যে মেসার্স জয় ফিলিং স্টেশনের পরিমাপে প্রতি ১০ লিটারে ১ লিটার কম দেওয়ার ঘটনা দৃষ্টিগোচর হওয়ায় পাম্পটির বিক্রি বিতরণ সীলগালা করে দেওয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার, আদমদিঘী, বগুড়া টুকটুক তালুকদার এর নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

উক্ত মোবাইল কোর্টের প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর জেলা অফিস, বগুড়া এর পরিদর্শনকারী কর্মকর্তা (সিএম উইং) প্রকৌশলী জুনায়েদ আহমেদ ও সহকারী পরিচালক (মেট্রোলজি উইং) মোঃ মিজানুর রহমান।এসময় উপস্থিত ছিলেন পুলিশ ও আনসার সদস্যবৃন্দ।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর জেলা অফিস, বগুড়া এর পরিদর্শনকারী কর্মকর্তা (সিএম উইং) প্রকৌশলী জুনায়েদ আহমেদ ও সহকারী পরিচালক (মেট্রোলজি উইং) মোঃ মিজানুর রহমান এর বক্তব্য জানতে চাইলে উভয় কর্মকর্তা ই আজকের দেশ ডটকম কে জানান, জনস্বার্থে বিএসটিআই এধরণের অভিযান নিয়মিতভাবে পরিচালনা করবে এটা একটা চলমান প্রক্রিয়া।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *