মাথাব্যথা ও মাথাঘোরা রোগের ন্যাচারাল চিকিৎসা

Uncategorized সাস্থ্য

আজকের দেশ ডেস্ক ঃ মাথা ব্যথা (Headache) এক ভয়ানক সমস্যা। নিয়মিত মাথা ব্যথা হলে অবশ্যই প্রতিটি মানুষকে সাবধান হতে হবে। কারণ এর পিছনে থাকতে পারে কিছু গুরুতর রোগ, যেমন- মাইগ্রেন, টেনশন হেডেক, ক্লাস্টার হেডেক ইত্যাদি।
মাথা ঘোরা (Vertigo) খুব সাধারণ একটি সমস্যা। এটি এমন একটি অবস্থা, যেখানে মনে হয়-আক্রান্ত ব্যক্তি নিজেই ঘুরছেন বা তার চারপাশ ঘুরছে। মাথা তুলতেই পারেন না অনেকে।
মাথা ঘোরা বা মাথা ব্যথার কারণে অনেকে প্রায়শই সমস্যায় পড়ে থাকেন। আমাদের চোখ, মস্তিষ্ক, কান, পা এবং মেরুদণ্ডের শিরাগুলি শরীরকে ভারসাম্য বজায় রাখতে একসাথে কাজ করে। যখন এই সিস্টেমের একটি অংশ কাজ করা বন্ধ করে দেয়, তখন শরীরের অন্যান্য সমস্যার সঙ্গে মাথা ঘোরা শুরু করে। কখনও কখনও এটি মারাত্মক আকার ধারণ করতে পারে। এর ফলে যদি আপনি পড়ে যান তবে এটি আরও মারাত্মক হতে পারে। আজ জানবো মাথা ব্যথা এবং মাথাঘোরা রোগের ন্যাচারাল চিকিৎসা।
ফর্মূলা: ২ গ্রাম মেহেদীপাতা (শুকনো), ২ গ্রাম ধনিয়া (আধাচূর্ণ) ও ২ গ্রাম উসতূখূদূস ১ কাপ পানিতে জ্বাল করুন। আধা কাপ অবশিষ্ট থাকতে চূলা হতে নামিয়ে ছেঁকে নিন। অতঃপর ১ চা চামচ চিনি মিশিয়ে একবারেই সেবন করে গেলে মাথাব্যথা, মাথাঘোরা এবং অনিদ্রায় বিশেষ উপকারী। প্রতিনিয়ত স্বাস্থ্য এবং চিকিৎসা বিষয়ক পরামর্শ পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।


Leave a Reply

Your email address will not be published.