বাবা ও মেসির মধ্যে যাঁরা তুলনা করছেন, তাঁরা ফুটবলই বোঝেন নাঃ মারাদোনার ছেলে

Uncategorized অন্যান্য



ক্রিড়া প্রতিবেদক ঃ সৌদি আরবের কাছে আর্জেন্টিনার হতাশাজনক হারের পর মুখ খুললেন কিম্ববদন্তী মারাদোনার ছেলে দিয়েগো জুনিয়র। শুধু মুখ খুললেন বলা ভুল হবে মারাদোনার সঙ্গে লিও মেসির তুলনা যাঁরা করছেন, তাঁদের সম্পর্কে বেশ খানিকটা ঝাঁঝিয়েই সমালোচনা করেছেন মারাদোনা পুত্র তাঁর স্পষ্ট কথা, মেসি আর মারাদোনার মোটেই সমকক্ষ নন।

মঙ্গলবার দোহার লুসেল স্টেডিয়ামে ২-১ গোলে আর্জেন্টিনাকে পরাস্ত করে সৌদি আরব। আর্জেন্টিনাকে সচতুর ভাবে অফসাইড ট্র্যাপে ফেলে প্রথমার্ধ্বে আক্রমণ ভোঁতা করে দেয় সৌদি। তার পর প্রতি আক্রমণে গিয়ে আর্জেন্টিনার রক্ষণ ভেদ করে পর পর দুটি গোল জালে জড়িয়ে দেয় সৌদি আরব। সেই জয় আরব দুনিয়া এতই উচ্ছ্বসিত যে বুধবার জাতীয় ছুটি ঘোষণা করা হয়েছে।

গত মঙ্গলবারের খেলা নিয়ে গণমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন দিয়েগো জুনিয়র। তাঁর কথায়, “যাঁরা মারাদোনার সঙ্গে মেসির তুলনা করেন, তাঁরা ফুটবলই বোঝেন না। ভুলে গেলে চলবে না আমরা দুটি ভিন্ন গ্রহের মধ্যে তুলনা করছি”।

দিয়েগো জুনিয়র বলেন, “এই পরাজয়ে আমিও বিপর্যস্ত। বিশ্বাসই করতে পারছি না যে এই অঘটন ঘটে গেছে। সৌদির কাছে হেরে যাওয়াটা সত্যিই মানসিক চাপের”।
তবে মারাদোনা-পুত্র এও বলেন যে, “মেসির ব্যাপারে আমি এখনও হাল ছাড়ছি না”।

দিয়েগো আর্মান্দো মারাদোনা সিনাগরা হলেন মারাদোনার ইতালীয় পুত্র। ১৯৮৬ সালে নেপলসে জন্ম হয় তাঁর। বান্ধবী ক্রিস্টিনা সিনাগরা ও মারাদোনার সন্তান তিনি।

তবে মারাদোনা তাঁকে পুত্র বলে গোড়ায় স্বীকৃতি দেননি। ২০১৬ সালে তিনি মেনে নেন সিনাগরা হলেন তাঁর ছেলে। মৃত্যুর আগে শেষ চার বছর এই দ্বিতীয় ছেলের সঙ্গে ভালই সম্পর্ক ছিল মারাদোনার।

দিয়েগো জুনিয়র সাক্ষাৎকারে আরও বলেছেন, আর্জেন্টিনার উচিত পরবর্তী ম্যাচগুলোর জন্য সুচিন্তিত ভাবে নিজেদের প্রস্তুত করা।

ফুটবলে এমন হতাশাজনক পরিস্থিতি আসতেই পারে। বহু সময়েই হয় যে দুর্বল প্রতিপক্ষের কাছে ম্যাচ হেরে যায় কোনও বড় টিম। তবে ঘুরেও দাঁড়ায় তারা।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *