রমজানে নিত্যপণ্যের দাম ও সরবরাহ স্বাভাবিক রাখার চেষ্টা করা হচ্ছে- বানিজ্য মন্ত্রী টিপু মুন্সী

Uncategorized জাতীয়


নিজস্ব প্রতিবেদক ঃ রমজান মাসে নিত্যপণ্যের দাম ও সরবরাহ স্বাভাবিক রাখতে সব ধরনের চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।
রোববার ৪ ডিসেম্বর, দুপুরে সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সভা শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী’র সভাপতিত্বে আমদানি-রফতানিসহ সার্বিক ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ সংক্রান্ত বিষয়ে ‘বাণিজ্য সহায়ক পরামর্শক কমিটি’র এ সভা অনুষ্ঠিত হয়।

আমদানি-রফতানিসহ সার্বিক ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ সংক্রান্ত বিষয়ে ‘বাণিজ্য সহায়ক পরামর্শক কমিটি’র অনুষ্ঠিত ওই সভায় গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বানিজ্য মন্ত্রনালয়ের বানিজ্য মন্ত্রী টিপু মুনশি বলেন, রমজান আগামী মার্চ মাসে শুরু হবে৷ সে সময় যাতে কোন সমস্যা না হয় সেজন্য এলসি সহ অন্যান্য বিষয়ে সংশ্লিষ্টরা দেখবেন বলে জানিয়েছেন। আমরা এসব বিষয়ে সতর্ক রয়েছি।

তিনি বলেন, শিগগিরই আমরা বড় বড় ব্যবসায়ীদের নিয়ে বসবো। কোনো অবস্থাতে রমজান মাসে সাধারণ ভোক্তাদের যাতে বিপদ আপদ বা সমস্যায় না পড়ে সে বিষয়ে সতর্ক নজর রয়েছে।

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ ব্যাংকও রমজানকে সামনে রেখে নিত্যপণ্যের বিষয় সার্বিক বিবেচনায় নিয়েছেন। তাদের যে প্রতিনিধি আসছেন তাদের বলা হয়েছে, তারা কাল-পরশুর মধ্যে একটা পরিষ্কার নির্দেশনা দেবেন।

তিনি বলেন, দেশে যদি কোনো আগাম পরিস্থিতির সৃষ্টি না হয় সেজন্য প্রতি তিন মাসে আমরা এই কমিটির একটি সভা করব। আজকের আলোচনায় অনেক সমস্যা নিয়ে আলোচনা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *