আসছে নতুন টিয়ার শেল এবং রাবার বুলেট

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিবেদক ঃ দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতিকে অনুকূলে রাখার নিমিত্তে নতুন করে টিয়ার শেল এবং রাবার বুলেটের চালান হাতে পেতে চলেছে বাংলাদেশ পুলিশ।

মুলত বিভিন্ন মেয়াদের টিয়ারশেলের মেয়াদত্তীর্ণ হওয়ায় নতুন করে চলতি অর্থবছরে বিপুল সংখ্যক টিয়ার শেলের অর্ডার প্রদান করা হয়।

প্রতি বছর ইনভেনটোরি তে অবশিষ্ট টিয়ার শেলের সাথে সাথে রাবার বুলেটের কার্যক্ষমতা পরিমাপ করা হয়ে থাকে। নতুন চালানের টিয়ারশেল গুলোর কার্যক্ষমতা যথেষ্ট আশাব্যঞ্জক এবং তা দেশের বিভিন্ন থানায় সরবরাহ করা হয়েছে।

ইতিমধ্যে দেশের শান্তিশৃঙ্খলা রক্ষার স্বার্থে এবং নির্বাচন উপলক্ষে পুলিশ বাহিনীতে অত্যাধুনিক রায়ট কন্ট্রোল গিয়ার,বুলেটপ্রুফ ভেস্ট,হেলমেট সহ প্রভৃতি সরঞ্জামাদি সংযুক্ত হয়েছে এবং নিত্য নতুন সরঞ্জাম সংযুক্ত হওয়ার ধারা অব্যাহত হয়েছে।

ভবিষ্যতের দিনগুলোতে হেলিকপ্টার,ড্রোন সহ বেশ কিছু স্টেট অব দ্যা আর্ট সরঞ্জাম সংযুক্ত হতে যাচ্ছে পুলিশ বাহিনীতে। এছাড়া,পুলিশের লোকবল বাড়ানো,আরো শক্তিশালী ভেহিকল এবং আধুনিক প্রযুক্তিগত প্রশিক্ষণ প্রদান এবং নন লিথাল সরঞ্জামের ব্যবহার বাড়ানোর ব্যপারে বেশ কিছু অগ্রগতি হয়েছে। (তথ্য সূত্র বিএমএ)
ছবিঃপ্রতীকী


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *