শিক্ষার জাগরণে পুরানা মোগলটুলী উচ্চ বিদ্যালয় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে–ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস

Uncategorized অন্যান্য




নিজস্ব প্রতিবেদক ঃ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) ৩৫ নম্বর ওয়ার্ড ও সংলগ্ন এলাকায় শিক্ষার জাগরণে পুরানা মোগলটুলী উচ্চ বিদ্যালয় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন।
বুধবার (১৪ ডিসেম্বর) দুপুরে দক্ষিণ সিটির ৩৫ নম্বর ওয়ার্ডস্থিত পুরানা মোগলটুলী উচ্চ বিদ্যালয়ের পাঁচ তলা ভিত্তিসহ ৪ তলাবিশিষ্ট শিক্ষা ভবন এর ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এই আশাবাদ ব্যক্ত করেন।

ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “এই পুরানা মোগলটুলী উচ্চ বিদ্যালয় একটি জরাজীর্ণ বিদ্যালয় ছিল। অত্র এলাকার শিক্ষার্থীদের জন্য এই বিদ্যালয়ের উন্নয়নে এই প্রথম ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নিজস্ব অর্থায়নে প্রায় ৪ কোটি ব্যয়ে আমরা চারতলা ভবন করে দিচ্ছি। ইনশাআল্লাহ, আগামী দুই বছরের মধ্যেই এই বিদ্যালয় দাঁড়িয়ে যাবে এবং নিচতলা হওয়ার সাথে সাথেই আমরা আমাদের শিক্ষা কার্যক্রম শুরু করব। ছেলে-মেয়েরা যাতে খেলতে পারে সেজন্য এখানে পর্যাপ্ত খেলার জায়গা রাখা হবে। আমি মনে করি, অচিরেই এই বিদ্যালয়ে নিজ পায়ে দাঁড়াবে। এই অত্র এলাকার শিক্ষার্থীদের জন্য একটি অত্যন্ত সুন্দর পরিবেশ সৃষ্টি হবে। শিক্ষার জাগরণ হবে। এই ৩৫ নম্বর ওয়ার্ডসহ অত্র এলাকার শিক্ষার জাগরণে এই বিদ্যালয় একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে।”

পুরানা মোগলটুলী উচ্চ বিদ্যালয়কে এগিয়ে নিতে গৃহিত উদ্যোগ ও স্বপ্নের কথা জানিয়ে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, “আমাদের এই বিদ্যালয়টা এর আগে ৮ম শ্রেণি পর্যন্ত ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাধ্যমিক বিদ্যালয়গুলোকে উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে রূপান্তর করার যে উদ্যোগ নিয়েছেন তার আওতায় আমরা বর্ধিত কলেবরে এখানে শিক্ষা কার্যক্রম শুরু করতে যাচ্ছি। আগামী বছর থেকে এ বিদ্যালয়ে নবম এবং দশম শ্রেণিতে ভর্তি শুরু হবে। অত্র বিদ্যালয়ে যারা পড়াশোনা করছেন তারা এবং এই এলাকার শিক্ষার্থীরা নবম ও দশম শ্রেণিতে ভর্তি হতে পারবে। এছাড়াও আমরা নতুন করে এখানে শিক্ষক নিয়োগের ব্যবস্থা করছি, যাতে করে পূর্ণভাবে এই বিদ্যালয়টা পরিচালিত হয়। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নিজস্ব বিদ্যালয় হিসেবে আমরা এই বিদ্যালয়কে ঢাকা মহানগরের মধ্যে অন্যতম একটি বিদ্যালয়ে পরিণত করতে চাই।”
উল্লেখ যে, পুরানা মোগলটুলী উচ্চ বিদ্যালয় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন পরিচালিত একমাত্র উচ্চ বিদ্যালয়।

এ সময় অন্যান্যের মধ্যে সংরক্ষিত আসনের সংসদ সদস্য জিন্নাতুল বাকিয়া, করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ও সচিব আকরামুজ্জামান, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, পরিবহন মহাব্যবস্থাপক মো. হায়দর আলী, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, কাউন্সিলরদের মধ্যে
৩৫ নম্বর ওয়ার্ডের মো. আবু সাঈদ, ৩২ নম্বর ওয়ার্ডের মো. আ. মান্নান, সংরক্ষিত আসন-১২ এর সুরাইয়া বেগম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কৃষি ও সমবায় সম্পাদক আব্দুর রহমান, ধর্ম সম্পাদক মো. ইসমাইল হোসেন, বংশাল থানা আওয়ামী লীগ সভাপতি গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন বাদল, পুরানা মোগলটুলী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মফিজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published.