বাংলাদেশ উপ-হাইকমিশন কতৃক পাকিস্তানে বিজয় দিবস উদযাপন

Uncategorized অন্যান্য


কুটনৈতিক বিশ্লেষক ঃ বাংলাদেশ উপ-হাইকমিশন, করাচিতে শুক্রবার ১৬ ডিসেম্বর, যথাযোগ্য মর্যাদা ও অত্যন্ত ভাবগাম্ভীর্যের সাথে মহান বিজয় দিবস উদ্যাপন করে।
সকাল সাড়ে ৮ টায় জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে মহান বিজয় দিবসের কার্যক্রম শুরু হয়। এরপর উপ-হাইকমিশনার এস. এম. মাহবুবুল আলম মিশনের সকল কর্মকর্তা, কর্মচারী ও অতিথিদের সঙ্গে জাতির পিতার প্রতিকৃতিতে সশ্রদ্ধ পুষ্পস্তবক অর্পণ করেন।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং বিশেষ দো’আ ও মোনাজাতের মধ্য দিয়ে মাহন বিজয় দিবসের দ্বিতীয় পর্বের অনুষ্ঠান কার্যক্রম শুরু করা হয়। অতঃপর মহান স্বাধীনতা যুদ্ধে শহিদ বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। দিবসের উপর একটি প্রামাণ্য চিত্র সর্বসাধারণের জন্য প্রদর্শন করা হয়।

উপ-হাইকমিশনার এস.এম. মাহবুবুল আলম তাঁর বক্তব্যের শুরুতে তিনি গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন জাতীয় চার নেতা, ত্রিশ লক্ষ শহিদ, সম্ভ্রমহারা দুই লক্ষ মা-বোন এবং জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের যাঁদের মহান আত্মত্যাগের বিনিময়ে বাংলাদেশ স্বাধীনতা ও সার্বভৌমত্ব অর্জন করে।( তথ্য সূত্র ঃ বিএমএ)


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *