ভারতীয় বিমান বাহিনীর কম্বাইন্ড গ্রাজুয়েশন কুচাকাওয়াজ পরিদর্শন করলেন বাংলাদেশ বিমান বাহিনী প্রধান

Uncategorized অন্যান্য




নিজস্ব প্রতিবেদক ঃ গতকাল শনিবার ১৭ ডিসেম্বর, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি ভারতের হায়দারাবাদে অবস্থিত ভারতীয় বিমান বাহিনী একাডেমিতে কম্বাইন্ড গ্রাজুয়েশন প্যারেডে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন।

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান একাডেমির প্যারেড গ্রাউন্ডে এসে পোঁছালে ভারতীয় বিমান বাহিনীর এয়ার অফিসার কমান্ডিং-ইন-চীফ, ট্রেনিং কমান্ড এবং একাডেমির কমান্ড্যান্ট তাঁকে স্বাগত জানান।

কুচকাওয়াজ অনুষ্ঠানে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান উড্ডয়ন ও নেভিগেশন শাখার ক্যাডেটদের মাঝে উইং এবং প্রশিক্ষণে সেরা চৌকস ক্যাডেটকে সোর্ড অব অনার প্রদান করেন। এছাড়াও তিনি ফ্লাইং, নেভিগেশন ও গ্রাউন্ড শাখার সেরা ক্যাডেটদের মাঝে প্রেসিডেন্ট প্লাক প্রদান করেন।

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান সদ্য কমিশনপ্রাপ্ত কর্মকর্তা ও সকলের উদ্দেশ্যে তাঁর মুল্যবান বক্তব্য প্রদান করেন। তিনি মহান মুক্তিযুদ্ধে ভারতীয় বিমান বাহিনীর অবদানের কথা কৃতজ্ঞ চিত্তে স্মরণ করেন।

তিনি দুই দেশের মধ্যে পারষ্পরিক আস্থা ও যৌথ মহড়া এই অঞ্চলে নিরাপত্তা নিশ্চিতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে বলে আশা প্রকাশ করেন। পরিশেষে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান মনোজ্ঞ এই অনুষ্ঠানে উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং এই অনুষ্ঠানে আমন্ত্রণের জন্য ভারতীয় বিমান বাহিনী প্রধানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এরপর বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ভারতীয় বিমান বাহিনীর বিভিন্ন বিমান ও হেলিকপ্টারের সমন্বয়ে অনুষ্ঠিত মনোজ্ঞ ফ্লাইপাস্ট প্রত্যক্ষ করেন।

উল্লেখ্য যে, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান গত ১৫ ডিসেম্বর ২০২২ তারিখে ভারতীয় বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল ভি আর চৌধুরী, পিভিএসএম এভিএসএম ভিএম এডিসি এর আমন্ত্রণে সরকারি সফরে ভারত গমন করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *