খুলনায় প্রখ্যাত শ্রমিক নেতা আবু সুফিয়ানের ৫০তম শাহাদত বার্ষিকী পালিত

Uncategorized অন্যান্য


মামুন মোল্লা (খুলনা) ঃ বৃহস্পতিবার ২৯ ডিসেম্বর, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রখ্যাত শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আবু সুফিয়ান (বীর প্রতীক) এর ৫০তম শাহাদত বার্ষিকী যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে পালিত হয়েছে। খুলনায় বিভিন্ন কর্মসূচির মাধ্যমে শ্রমিক সমাজ তথা শ্রমজীবী মানুষের জন্য শোকাবহ দিনটি পালিত হয়।

কর্মসূচির মধ্যে বৃহস্পতিবার সকালে খুলনা মহানগরীর দৌলতপুর বেবীস্ট্যান্ড থেকে সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এর নেতৃত্বে শোকর্যালী শুরু হয়ে মহসিন মোড় ঘুরে শহীদ অধ্যাপক আবু সুফিয়ান এর কবর প্রাঙ্গনে গিয়ে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ হয়। শোকর্যালীতে রাজনৈতিক, সামাজিক, শ্রমিক নেতৃবৃন্দসহ হাজার হাজার শ্রমজীবী এবং সাধারণ মানুষ অংশ গ্রহণ করেন।

শোকর্যালী শেষে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডি এ বাবুল রানা, দৌলতপুর থানা আওয়ামী লীগের সভাপতি শেখ সৈয়দ আলী, জাতীয় শ্রমিক লীগের খুলনা মহানগর শাখার সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক এবং শ্রমিক নেতৃবৃন্দ দোয়া মাহফিল এবং বিশেষ মোনাজাতে অংশ গ্রহণ করেন।

দিনটি উপলক্ষে রেলিগেইট এলাকার মসজিদগুলোতে কোরআন খতমের আয়োজন করা হয়।দুপুরে খুলনা বিভাগীয় শ্রম দপ্তর এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শকের কার্যালয়ে আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয় এবং জোহর নামাজের পর রেলিগেইট মসজিদ চত্বরে তোবারক বিতরণ করা হয়।

এর আগে গতকাল মঙ্গলবার রাত ১২ টা ১ মিনিটে অধ্যাপক আবু সুফিয়ান এর শাহাদাত বার্ষিকী পালন কমিটি, শহিদের পরিবারের সদস্যবৃন্দ, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মো. নাসির উদ্দীন আহমেদ অন্যানো কর্মকর্তা-কর্মচারীগণ এবং শ্রম অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ, দৌলতপুর, খালিশপুর, খানজাহান আলী থানা আওয়ামী লীগ, জাতীয় শ্রমিক লীগ, জুট প্রেস এন্ড বেলিং ওয়ার্কার্স ইউনিয়ন, থ্রি হুইল সিএনজি চালিত শ্রমিক ইউনিয়ন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ দৌলতপুর কমান্ড, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা দৌলতপুর, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খৃস্টান ঐক্য পরিষদ, ঘাতক দালাল নির্মূল কমিটি খুলনা, বাংলাদেশ আওয়ামী লীগের অংগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ অর্ধশত বিভিন্ন সামাজিক, রাজনৈতিক শ্রমিক সংগঠন খুলনা- যশোর রোডে মহসিন মোড়ে শহীদদের স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন করে পুষ্পস্তবক অর্পণ করে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *