জঙ্গিবাদ ছেড়ে সুস্থ জীবনে ফিরে আসা ৯ তরুণ তরুণীকে ফুল দিয়ে অভ্যর্থনা জানাল র‌্যাব

Uncategorized আন্তর্জাতিক


নিজস্ব প্রতিবেদক ঃ জঙ্গিবাদ ছেড়ে সুস্থ জীবনে ফিরে আসা ৯ তরুণ তরুণী, ফুল দিয়ে অভ্যর্থনা জানাল র‌্যাব, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে, কথিত হিজরতের নামে ঘর ছেড়ে উগ্রবাদে জড়িয়েছিলেন ৯ তরুণ তরুণী। তাঁরা দেশের বিভিন্ন এলাকার স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। প্রথম দিকে তাদের স্বাভাবিক ধর্মীয় দীক্ষা দেওয়া হলেও, নির্বিঘ্নে ধর্ম পালনের কথা বলে তাদের রাঙ্গামাটির গহীন অরণ্যে নিয়ে যাওয়ার কার্যক্রম শুরু করে জঙ্গিরা।

একপর্যায়ে রাঙামাটি পৌঁছেও গিয়েছিলেন।সেখান এক তরুণী অসুস্থ হলে তাঁকে ভর্তি করা হয় হাসপাতালে। এর মধ্যে গোয়েন্দা মারফত তাঁদের খবর পেয়ে নয়জনকে নিজেদের হেফাজতে নেয় র‌্যাব(সম্প্রতি পাহাড় থেকে সমতলে আসা সন্দেহজনক যে কারো উপর নজরদারি শুরু করেছে দেশের একটি গোয়েন্দা সংস্হা।)

পরিবারের কাছে ফিরে যাওয়া ৯ তরুণ-তরুণীর নামও প্রকাশ করেছে র‌্যাব। তাঁরা হলেন আবু বকর সিদ্দিক, ফয়সাল হোসেন, ফারুক হোসেন, আলিফ খান, মুফলিয়া আক্তার, তাজকিয়া তাবাসসুম, জান্নাতুল ফেরদৌস, রুনা আক্তার ও কানিজ ফাতিমা ইফতি।
র‌্যাবের সংবর্ধনা অনুষ্ঠানে তারা তাদের ভুলপথে যাওয়ার ঘটনা বর্ণনা করেন।তারা বলেন তাদের ভুল ধর্মীয় শিক্ষা দিয়েছিল জঙ্গিরা। যাদের মাধ্যমে তাঁরা উদ্বুদ্ধ হয়েছেন, তাদের তাঁরা চিনতেন না। অচেনা ব্যক্তিদের ভুল ব্যাখ্যার ফাঁদে পড়ে তাঁরা ঘর ছেড়েছিলেন।

৯ তরুণ-তরুণীর মধ্যে ১ জন দেশের উত্তরাঞ্চলের একটি ইউনিয়নের চেয়ারম্যানের ছেলে। ওই চেয়ারম্যান অনুষ্ঠানে বলেন, তাঁর ছেলে মুঠোফোনে বিভিন্ন মেগা সিরিয়াল এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে ভুল পথে পা বাড়িয়েছেন। তাই সন্তানেরা মুঠোফোনে কী করছেন, এর খোঁজ রাখার পরামর্শ দেন তিনি। ব্যস্ততার মধ্যেও সন্তানদের প্রতি খেয়াল রাখার কথা বলেন তিনি।

পরিবারের কাছে ফিরে যাওয়া ৯ তরুণ-তরুণীর বিষয়ে র‌্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেন, যাঁরা ফিরে এসেছেন, তাঁদের সুন্দর ভবিষ্যৎ আছে। তারা সবাই বেশ ভালো শিক্ষার্থী। তাঁরা সঠিক শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ বিনির্মাণে ভূমিকা রাখবেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *