বিজিবি’র খুলনা ব্যাটালিয়নের অভিযানে যশোরের শার্শা উপজেলার কায়বা সীমান্ত থেকে ৮.১৬৩ কেজি ওজনের ৭০ পিস স্বর্ণের বারসহ ২ জন স্বর্ণ পাচারকারী আটক

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিনিধি ঃ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর খুলনা ব্যাটালিয়নের অভিযানে যশোরের শার্শা উপজেলার কায়বা সীমান্ত থেকে ৬,৬৬,৯৬,৪০৮/-(ছয় কোটি ছেষট্টি লক্ষ ছিয়ানব্বই হাজার চারশত আট) টাকা মূল্যের ৮.১৬৩ কেজি ওজনের ৭০ পিস স্বর্ণের বারসহ ২ জন স্বর্ণ পাচারকারী আটক হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে, বুধবার ২৫ জানুয়ারি বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র নিজস্ব সোর্সের তথ্যের ভিত্তিতে জানা যায় যে, যশোরের শার্শা উপজেলার পাঁচকায়বা সীমান্ত এলাকা দিয়ে স্বর্ণের একটি বড় চালান ভারতে পাচার হবে। উক্ত তথ্যের ভিত্তিতে বিজিবি’র খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি)-এর অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ তানভীর রহমান, পিএসসি, ইঞ্জিনিয়ার্স এর নেতৃত্বে ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহলদল মেইন পিলার ১৭/৭ এস এর ২০ আর পিলার হতে আনুমানিক ০৩ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে যশোরের শার্শা উপজেলার পাঁচকায়বা নামক স্থানে আম বাগানের মধ্যে অবস্থান গ্রহণ করে।

কিছুক্ষণ পর একটি সাদা রংয়ের প্রাইভেটকার টহলদলের নিকটবর্তী আসলে প্রাইভেটকারটিকে থামানোর জন্য সংকেত দিলে গাড়ীটি থামায়। বিজিবি টহলদল প্রাইভেটকারের ভেতরে থাকা ২জন ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করলে তাদের কথাবার্তা ও আচরণ সন্দেহজনক মনে হওয়ায় প্রাইভেটকারটি তল্লাশী করা হয়।

পরে গাড়ীর ডান পার্শ্বে থাকা ষ্টিয়ারিং এর সামনে মিটার গেজে ষ্টীলের বক্সের ভিতরে কসটেপ দিয়ে মুড়িয়ে অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় ৬,৬৬,৯৬,৪০৮ (ছয় কোটি ছেষট্টি লক্ষ ছিয়ানব্বই হাজার চারশত আট টাকা) মূল্যের ৮.১৬৩ কেজি ওজনের মোট ৭০ পিস স্বর্ণের বার জব্দ করা হয়।

এসময় ৩টি মোবাইল ফোন ও প্রাইভেট কারসহ স্বর্ণ পাচারকারী মোঃ শফিকুল ইসলাম (২৯), পিতা-মৃত দেবেন মোড়ল, গ্রাম-পুটখালী, পোস্ট-বালুন্ডা, থানা- বেনাপোল পোর্ট, জেলা-যশোর এবং মোঃ হান্নান প্রধান, পিতা-মৃত রতন প্রধান, গ্রাম-বটদৈল, পোষ্ট- বটদৈল, থানা-কচুয়া, জেলা-চাঁদপুরকে আটক করা হয়।

বিজিবি টহলদল দলের উপস্থিতি টের পেয়ে অপর স্বর্ণ পাচারকারী চক্রের সদস্য মোঃ ইয়াকুব আলী ব্যাকা (৩৪), পিতা-মোঃ আনারুল ইসলাম, গ্রাম-আমলা, পোষ্ট-গোগা, থানা-শার্শা, জেলা-যশোর আগেই দৌড়ে পালিয়ে যায়।

আটককৃত ব্যক্তিরা জানায় যে, তারা স্বর্ণের বারগুলো কায়বা সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচার করতে চেয়েছিল। এব্যাপারে পরবর্তী প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *