টেলিমেডিসিন সেবার আওতাভুক্ত হল প্রত্যন্ত সেন্টমার্টিন দ্বীপ

Uncategorized জাতীয়


নিজস্ব প্রতিনিধি ঃ কক্সবাজার জেলার অন্তর্গত টেকনাফ উপজেলার প্রত্যন্ত একটি অঞ্চল সেন্টমার্টিন দ্বীপ।গতকাল বৃহস্পতিবার ২৬ জানুয়ারি, সেন্টমার্টিন ২০ শয্যা বিশিষ্ট হাসপাতালে টেলিমেডিসিন সেবার শুভ উদ্বোধন করলেন, স্বাস্থ্য অধিদপ্তর মহাপরিচালক অধ্যাপক ডাঃ আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম।

সকাল সাড়ে ১০ টায় মহাপরিচালক মহোদয় টেলিমেডিসিন সেন্টার উদ্বোধন করেই, স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস বিভাগের সাথে সরাসরি যুক্ত হয়ে টেলিমেডিসিন কার্যক্রম শুরু করেন। এসময় তিনি দেশের অন্যান্য টেলিমেডিসিন সেন্টারসমূহ লক্ষ্মীপুর,বিএসএমএমইউ ,কুষ্টিয়া ও রাজশাহী মেডিকেল কলেজের সাথে সংযুক্ত হয়ে প্রায় ৫ টি রোগীকে টেলিমেডিসিন এর মাধ্যমে সেবা প্রদান করেন।

টেলিমেডিসিন কার্যক্রম শেষে অধ্যাপক ডাঃ আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, হাসপাতালের বহির্বিভাগ,অন্তবিভাগ,ইপিআই বিভাগ, পুষ্টি বিভাগ পরিদর্শন করেন এবং হাসাপাতালে কর্মরত চিকিৎসক, নার্স, স্বাস্থ্য সেবাকর্মী ও আগত রোগীদের সাথে মতবিনিময় করেন।

পরিদর্শন শেষে মহাপরিচালক হাসপাতালে আয়োজিত একটি মতবিনিময় সভায়, চিকিৎসক,স্বাস্থ্য সেবাকর্মী , কর্মচারী ও উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে মূল্যবান বক্তব্য প্রদান করেন। এসময় তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে, হাসপাতালে সর্বদা চিকিৎসকের উপস্থিতি নিশ্চিতের পাশাপাশি একটি নৌ এ্যাম্বুলেন্সের ব্যবস্থা থাকার ব্যপারে আশ্বস্ত করেন। যেহেতু সেন্টমার্টিন দ্বীপ একটি প্রত্যন্ত অঞ্চল ও জরুরী সেবার জন্য একটি নৌ এ্যাম্বুলেন্স বিশেষভাবে প্রয়োজন।

পুরো কার্যক্রমে মহাপরিচালকের সাথে উপস্থিত ছিলেন, ডাঃ মাহবুবুর রহমান,সিভিল সার্জন,কক্সবাজার। উপস্থিত ছিলেন কক্সবাজার জেলার ৪ জন ইউএইচএফপিও ডাঃ গোলাম মোস্তফা নাদিম,কুতুবদিয়া, ডাঃ শোভন দত্ত,চকরিয়া, ডাঃ টিটু চন্দ্র সেন,সদর ও ডাঃ আলি হাসান বিজয়,টেকনাফ।

এছাড়াও সেখানে উপস্থিত ছিলেন অত্র ইউনিয়ন চেয়ারম্যান, মেম্বার, স্থানীয় সাংবাদিক সহ আরও গণ্যমান্য ব্যাক্তিবর্গ ও হাসপাতালে কর্মরত সকল কর্মচারী ও কর্মকর্তাগন। এসময় স্বাস্থ্য অধিদপ্তরের জনসংযোগ কর্মকর্তা মোঃ আক্কাস আলি শেখ উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *