দুদক এনফোর্সমেচন্ট ইউনিটের ৩ টি অভিযান পরিচালনা

Uncategorized আইন ও আদালত



নিজস্ব প্রতিবেদক ঃ জাতীয় নাক কান গলা ইনস্টিটিউট, তেজগাঁও এর ডাক্তার-কর্মচারীদের বিরুদ্ধে রোগীদের চিকিৎসাসেবা প্রদানে অবহেলা এবং ভর্তি ও অপারেশনের সিডিউল প্রদানে অনিয়ম ও ঘুষ দাবীর অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়, ঢাকা থেকে গতকাল বৃহস্পতিবার ২৬ জানুয়ারি, একটি এনফোর্সমেন্ট টিম অভিযান পরিচালনা করা হয়। সেখানে দালালদের দৌরাত্ম্য ও ডাক্তার দেখানোর ক্ষেত্রে আনসার সদস্যদের দুর্নীতি ও অনিয়ম টিমের নিকট পরিলক্ষিত হয়। বিষয়টি নিয়ে এনফোর্সমেন্ট টিম, পরিচালক (ভারপ্রাপ্ত), জাতীয় নাক কান গলা ইনস্টিটিউট, তেজগাঁও এর সাথে আলোচনা করলে, দালালদের দৌরাত্ম্য দূরীকরণ ও আনসার সদস্যদের অনিয়মের বিষয়ে ব্যবস্থা গ্রহণ করে দুর্নীতি দমন কমিশনকে অবহিত করবেন মর্মে এনফোর্সমেন্ট টিমকে জানান সংশ্লিষ্ট দপ্তরের পরিচালক।

বিদুৎ উন্নয়ন বোর্ড, ছাতক, সুনামগঞ্জের সহকারী প্রকৌশলীর বিরুদ্ধে বৈদ্যুতিক মিটার সংযোগ প্রদানে ঘুষ দাবির অভিযোগের প্রেক্ষিতে আজ দুদক, সমন্বিত জেলা কার্যালয়, সিলেট থেকে আরও একটি অভিযান পরিচালিত হয়। অভিযানকালে নির্বাহী প্রকৌশলী, পিডিবি, ছাতক, সুনামগঞ্জ তিনি ঘুষ দাবির বিষয়টি অস্বীকার করেন এবং তিনি জানান এ অফিসে নতুন মিটারের আবেদন ও মিটার স্থানান্তরের কোন রেজিস্ট্রার সংরক্ষণ করা হয় না। সেক্ষেত্রে নতুন মিটার স্থাপন ও স্থানান্তর এর কিছু আবেদনের ফটোকপি দৈবচয়ন পদ্ধতিতে সংগ্রহ করে এনফোর্সমেন্ট টিম।

ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে চুয়াডাঙ্গা পানি উন্নয়ন বোর্ডের সীমানা প্রাচীর নির্মাণে ৫ লাখ টাকার স্যালভেজের নামে শতভাগ পুরোনো ইট ব্যবহার করে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগের প্রেক্ষিতে আজ দুদক, সমন্বিত জেলা কার্যালয়, ঝিনাইদহ হতে আরও একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে পানি উন্নয়ন বোর্ডের সীমানা প্রাচীর নির্মাণে পুরাতন ইটের ব্যবহারের সত্যতা পায় টিম। অভিযান পরিচালনাকারী টিম অভিযানকালে নির্মিত দেয়ালের ৪ টি স্থানের দৈবচয়ন ভিত্তিতে পরীক্ষা করা হয়। এছাড়া ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স আবুল কালাম আজাদ কাজটি পেলেও তা অন্য একটি ঠিকাদারের নিকট বিক্রি করে দেওয়ার প্রাথমিক সত্যতা পায় টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৩টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *