ভোক্তা অধিদপ্তরে পবিত্র জমজম কূপের পানি খোলা বাজারে বিক্রির বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

Uncategorized জাতীয়


নিজস্ব প্রতিবেদক ঃ সোমবার ৩০ জানুয়ারি, সকাল ১০ টায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্রধান কার্যালয়ের সভাকক্ষে (১, কারওয়ান বাজার, টিসিবি ভবন-৮ম তলা) অংশীজনদের সাথে পবিত্র জমজম কূপের পানি খোলা বাজারে বিক্রয় সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উল্লেখিত সভায় সভাপতিত্ব করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব ) এ.এইচ.এম. সফিকুজ্জামান।

সভায় উপস্থিত ছিলেন অধিদপ্তরের পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার , প্রধান কার্যালয় ও ঢাকা জেলা কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ, বায়তুল মোকাররম দোকান মালিক সমিতির নেতৃবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সভার শুরুতে পবিত্র জমজম কূপের পানি খোলা বাজারে কিভাবে বিক্রয় হচ্ছে, পানির সোর্স কি? কিভাবে নিশ্চিত হচ্ছে এটা জমজম কূপের পানি? এই বিষয়ে আলোচনা করা হয়।

সভায় ব্যবসায়ীরা জানান হজ্জ পালন শেষে মোয়াল্লেমগণের নিকট থেকে তারা জমজমের পানি ক্রয় করে শুধু বিশ্বাসের উপর নির্ভর করে বিক্রি করেন।

সভায় মহাপরিচালক বলেন ব্যবসায়ীরা কিভাবে পবিত্র জমজম কূপের পানি বাণিজ্যিকীকরণ করেছেন সে বিষয়ে মালিক সমিতি কি ব্যবস্থা নিয়েছেন তা আগামী দুই দিনের মধ্যে অধিদপ্তরকে জানাতে হবে। এ বিষয়ে ইসলামিক ফাউন্ডেশনের মতামত নিয়ে পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে।
সিদ্ধান্ত চূড়ান্ত না হওয়া পর্যন্ত পবিত্র জমজম কূপের পানি বাণিজ্যিকভাবে বিক্রি বন্ধ থাকবে। বিশ্বাসের কথা বলে জমজমের পানি বিক্রি করা যাবে না। উৎস নিশ্চিত হতে হবে। এটা দেশের ভাবমূর্তিরও একটি বিষয় এবং ভোক্তাদের সঙ্গে প্রতারণার বিষয় তো আছেই।

এছাড়া ফেসবুক পেজের মাধ্যমে যারা জমজমের পানি বিক্রয় করছেন তাদের পেজ সনাক্ত করে বিটিআরসির মাধ্যমে এসকল পেজ বন্ধ করে দেওয়ার ব্যবস্থা গ্রহণ করা হবে।

মহাপরিচালক সভায় সাংবাদিকবৃন্দকে ধন্যবাদ জানিয়ে বলেন, সাংবাদিকবৃন্দ অনেক ভিতরে গিয়ে ঝুঁকি নিয়ে সমাজের অসংগতিগুলো আমাদের দৃষ্টিতে নিয়ে আসে।

পরিশেষে মহাপরিচালক ব্যবসায়ী সমিতি, ব্যবসায়ীবৃন্দ, সাংবাদিকবৃন্দসহ সকলে সম্মিলিতভাবে এসকল অসাধু ব্যবসায়ীদের নিকট থেকে আমাদের ধর্মীয় আবেগ ও ভোক্তাদের স্বার্থ রক্ষা করব এই আশাবাদ ব্যক্ত করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *