সিআইডি’র মানি লন্ডারিং প্রতিরোধ কার্যক্রম সম্প্রসারণ সংক্রান্ত অভ্যন্তরীণ প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিবেদক ঃ রবিবার ৫ ফেব্রুয়ারি, সিআইডি সদরদপ্তর ঢাকায় সিআইডি প্রধান অতিঃ আইজিপি মোহাম্মদ আলী মিয়া বিপিএম, পিপিএম সভাপতি হিসাবে উপস্থিত থেকে মানি লন্ডারিং প্রতিরোধ কার্যক্রম সম্প্রসারণ সংক্রান্ত অভ্যন্তরীণ প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন করেন।

উক্ত অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসাবে উপস্থিত ছিলেন মুহাম্মদ নুরুল হুদা ইন্সপেক্টর জেনারেল (অবঃ), বাংলাদেশ পুলিশ।

উদ্বোধনী বক্তব্যে সিআইডি প্রধান স্মার্ট বাংলাদেশ বিনির্মান এবং ভবিষ্যৎ চ্যালেঞ্জ মোকাবেলায় মানি লন্ডারিং মামলা তদন্তে তদন্তকারী কর্মকর্তাদেরকে আরো দক্ষ ও স্মার্ট হওয়ার আহবান জানান।
এছাড়াও মানিল্ডারিং প্রতিরোধের গুরুত্ব সম্পর্কে আলোকপাত করেন এবং প্রশক্ষনার্থীদেরকে আন্তরিকতার সহিত প্রশিক্ষণ গ্রহণের নির্দেশ প্রদান করেন।

সিআইডি প্রধান, অতিরিক্ত আইজিপি, মোহাম্মদ আলী মিয়া, বিপিএম, পিপিএম সিআইডিতে যোগদানের পর আধুনিক যুগের ক্রমবর্ধমান ফাইন্যান্সিয়াল ক্রাইম ও মানিলন্ডারিং বিষয়ে বিশেষ গুরুত্ব আরোপ করেন এবং তার আন্তরিক ইচ্ছা ও দিক নির্দেশনায় সিআইডিতে কর্মরত তদন্তকারী ও তদারকী কর্মকর্তাদের দক্ষতা উন্নয়নের জন্য মানি লন্ডারিং প্রতিরোধ কার্যক্রম সম্প্রসারণ সংক্রান্ত অভ্যন্তরীণ প্রশিক্ষণ কোর্স এর কার্যক্রম শুরু হয়।
কোর্সটির মেয়াদ ৫ কার্যদিবস। উক্ত প্রশিক্ষণ কোর্সে অতিরিক্ত পুলিশ সুপারসহ মোট ৫০ জন কর্মকর্তা অংশ গ্রহন করেন ।

উক্ত অনুষ্ঠানে মোঃ মাইনুল হাসান, পিপিএম-সেবা, এনডিসি, ডিআইজি (এইচআরএম), কুসুম দেওয়ান, ডিআইজি (অর্গানাইজড্ ক্রাইম) সহ অন্যান্য ডিআইজি, অতিঃ ডিআইজি, বিশেষ পুলিশ সুপারসহ সিআইডির অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন ড. খান সরফরাজ আলী, পিএইচডি, এমফিল, ট্রেইনিং এডভাইজার।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *