দুদক এনফোর্সমেন্ট ইউনিট কর্তৃক ৩ টি দপ্তরে দুর্নীতি’র বিরুদ্ধে অভিযান

Uncategorized আইন ও আদালত


!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে ৬টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং ৩ টি দপ্তরে অভিযান পরিচালনা করা সহ ৩ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে !!



মিরপুরে যুদ্ধাহত “মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবার বাসস্থান কমপ্লেক্স” এর অবৈধ গ্যাস সংযোগে অনিয়মের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ



নিজস্ব প্রতিবেদক ঃ মিরপুর চিরিয়াখানা সংলগ্ন যুদ্ধাহত “মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবার বাসস্থান কমপ্লেক্স” এর অবৈধ গ্যাস সংযোগে অনিয়মের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয় থেকে সোমবার ৬ ফেব্রুয়ারি, একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়।

অভিযানের টিম “মিরপুর চিড়িয়াখানা সংলগ্ন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবার বাসস্থান কমপ্লেক্স” এবং এর আশেপাশের খাবার হোটেল ও বেকারি পরিদর্শন করে। ৩০০ থেকে ৪০০ মুক্তিযোদ্ধা পরিবারের ৪ টি থেকে ৮ টি অবৈধ গ্যাস সংযোগ হিসেবে সর্বমোট ১২০০ অবৈধ গ্যাস সংযোগের সন্ধান পায় এনফোর্সমেন্ট টিম।

তবে তিতাসের লজিস্টিক সাপোর্ট না থাকায় তাৎক্ষণিকভাবে সংযোগ বিচ্ছিন্ন করা সম্ভব হয়নি। তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী লিঃ, এর কর্মকর্তাগণ আগামী এক মাসের মধ্যে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে কমিশনকে অবহিত করা হবে মর্মে এনফোর্সমেন্ট টিমকে নিশ্চিত করে।


রামেক হাসপাতালের চতুর্থ শ্রেণীর কর্মচারীদের বিরুদ্ধে আগত রোগী ও স্বজনদের জিম্মি করে অর্থ আদায়ের অভিযোগ

রংপুর প্রতিনিধি ঃ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের চতুর্থ শ্রেণীর কর্মচারীদের বিরুদ্ধে হাসপাতালে আগত রোগী ও স্বজনদের জিম্মি করে বকশিসের নামে ছয়-সাত গুণ বেশি ভর্তি ফি এবং বকশিসের বিনিময়ে ট্রলিতে রোগী বহন করার অভিযোগের প্রেক্ষিতে দুদক, সজেকা, রংপুর থেকে সোমবার ৬ ফেব্রুয়ারি, আরও একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়।

প্রথমে দুদক টিম ছদ্মবেশে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল পর্যবেক্ষণ করে। এসময় হাসপাতালে নির্ধারিত ভর্তি ফি এর অতিরিক্ত টাকা এবং ট্রলিতে টাকার বিনিময়ে রোগী স্থানান্তর করছে চতুর্থ শ্রেণীর কিছু কর্মচারী এবং মাস্টার রোলে নিযুক্ত পরিছন্নতা কর্মীদের টাকা গ্রহণ করার সত্যতা পাওয়া যায়। এরপর উপস্থিত সেবা গ্রহীতা, ওয়ার্ড মাস্টার ও আউটসোর্সিং এর কর্মচারীকে হাসপাতালের উপপরিচালক নিকট হস্তান্তর করা হয়।

চাঁদপুরে এলজিইডির রাস্তা নির্মানে ঠিকাদারের বিরুদ্ধে নিম্নমানের সামগ্রী ব্যাবহারের অভিযোগ

চাঁদপুর প্রতিনিধি ঃ ঠিকাদারের বিরুদ্ধে রাস্তা নির্মাণে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করার অভিযোগের প্রেক্ষিতে দুদক জেলা কার্যালয়, চাঁদপুর হতে অপর একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।
অভিযান পরিচালনা কালে দুদক টিম হাজীগঞ্জ উপজেলার এলজিইডি কার্যালয় হতে অভিযোগ সংক্রান্ত রাস্তার রেকর্ডপত্র সংগ্রহপূর্বক নিরপেক্ষ ঠিকাদারের উপস্থিতিতে ঘটনাস্থল পরিদর্শন করে। রাস্তার স্পেসিফিকেশন যাচাই, পেভমেন্ট ও সারফেস টেস্ট, প্রোটেক্টিভ ও রোড সেইফটির বিষয়সমূহ গুরুত্বেরসাথে তদারকির পরামর্শ প্রদান করে এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ০৩টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *