রাজধানীতে নব্য জেএমবি’র ৪ সদস্য গ্রেপ্তার

অপরাধ এইমাত্র জাতীয় জীবন-যাপন রাজধানী

নিজস্ব প্রতিবেদক : নব্য জেএমবি’র চার সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্র্যান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। গ্রেপ্তারকৃতরা হলো- আরিফ মোল্লা (২৮), মো. ইলিয়াস হোসেন ওরফে মিঠু (২৮), মো. ফরহাদ আলী ওরফে ফুয়াদ (৩১) ও মুনতাসিম বিল্লাহ ওরফে সাব্বির (২১)।


বিজ্ঞাপন

সিটিটিসি একটি সূত্র এ তথ্যটি নিশ্চিত করেছে। সোমবার ভোর রাতে স্টার গেইটের সামনে অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে উগ্রপন্থী বই ও মোবাইল ফোন জব্দ করা হয়।

সূত্র আরো জানায়, গ্রেপ্তারকৃতরা নব্য জেএমবি’র সক্রিয় সদস্য। তারা ২০১৮ সালের মাঝামাঝি সময়ে বগুড়ার দুপচাচিয়া থানার সঞ্জয়পুর গ্রামের নাগর নদীর তীরে রাকিবুল হাসান ওরফে আরতুগুল এর নেতৃত্বে কথিত আইএস এর মিডিয়ায় প্রচারের জন্য একটি ভিডিও ধারণ করেছিল। পরবর্তী সময়ে নরসিংদী জেলার ‘অপারেশন গর্ডিয়ান নট’ পরিচালনার পর রাকিবুল ওরফে আরতুগুল গ্রেপ্তার হলে তারা আত্মগোপনে চলে যায়।

সাম্প্রতিক সময়ে অনুরূপ একটি ভিডিও তৈরির জন্য তাদেরকে কথিত আমির নির্দেশনা দিলে কিভাবে ভিডিও তৈরি করা যায় সেই বিষয়ে শলাপরামর্শ করার জন্য ঢাকায় আসে। এছাড়াও গ্রেপ্তারকৃতরা অনলাইনে বিভিন্ন আইডি ব্যবহার করে উগ্রবাদী মতাদর্শ প্রচার এবং তাদের সংগঠনের জন্য সদস্য সংগ্রহে তৎপর ছিলো বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে এসব বিষয়ে তথ্য দিয়েছে।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে রমনা থানায় মামলা রুজু হয়েছে। ৫ নভেম্বর মঙ্গলবার ১০ দিনের রিমান্ডের আবেদন করে গ্রেপ্তারকৃতদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *