বিজিবি’র মহাপরিচালক কর্তৃক বিভিন্ন ইউনিটের অপারেশনাল প্রশিক্ষণ ও প্রশাসনিক কার্যক্রম পরিদর্শন

Uncategorized অন্যান্য



নিজস্ব প্রতিবেদক ঃ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান, বিএএম, এনডিসি, পিএসসি বিজিবি’র বিভিন্ন ইউনিটের অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক কার্যক্রম পরিদর্শনের অংশ হিসেবে বিজিবি’র চট্টগ্রাম রিজিয়নের অধীনস্থ বাবুছড়া ব্যাটালিয়ন (৭ বিজিবি) এর ব্যাটালিয়ন সদর পরিদর্শন করেন।

পরিদর্শনকালে তিনি ব্যাটালিয়ন সদরের কোয়ার্টার গার্ডে সালাম গ্রহণ, বৃক্ষরোপণ, ব্যাটালিয়ন অধিনায়কের ব্রিফিং গ্রহণ এবং ব্যাটালিয়নের অফিসার ও অন্যান্য পদবীর সকল স্তরের সৈনিকদের সাথে মতবিনিময় করেন। এসময় তিনি বিজিবি সদস্যদেরকে অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। পরে বিজিবি মহাপরিচালক অল টেরেইন ভেহিক্যাল (এটিভি) যোগে ইউনিট এলাকা পরিদর্শন করেন।
ব্যাটালিয়ন সদর পরিদর্শন শেষে বিজিবি মহাপরিচালক বাবুছড়া ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ উত্তর শীলছড়ি বিওপি পরিদর্শন করেন।

এসময় বিওপি কমান্ডার মহাপরিচালক মহোদয়কে বিওপি সম্পর্কে ব্রিফিং প্রদান করেন। পরে বিজিবি মহাপরিচালক বিওপির দায়িত্বপূর্ণ এলাকা পরিদর্শন করেন।

পরবর্তীতে বিজিবি মহাপরিচালক বাঘাইহাট ব্যাটালিয়ন (৫৪ বিজিবি)-এর অধীনস্থ দুর্গম কান্তালং বিওপি পরিদর্শন করেন এবং সকল স্তরের বিজিবি সদস্যদের সাথে কুশলাদি বিনিময় করেন।

বিজিবি মহাপরিচালক এর পরিদর্শনকালীন বিজিবি সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন ও প্রশিক্ষণ), অতিরিক্ত মহাপরিচালক (বিএসবি), চট্টগ্রাম রিজিয়নের রিজিয়ন কমান্ডার, খাগড়াছড়ি সেক্টরের সেক্টর কমান্ডার, বাবুছড়া ব্যাটালিয়ন (৭ বিজিবি)-এর অধিনায়ক এবং বাঘাইহাট ব্যাটালিয়ন (৫৪ বিজিবি)-এর অধিনায়কসহ বিজিবি’র অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *