মনুস্কো (কঙ্গো প্রজাতন্ত্র)’তে মৃত্যুবরণকারী শান্তিরক্ষীর নামাজে জানাযা অনুষ্ঠিত

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিবেদক : বৃহস্পতিবার ২ মার্চ ৮ টা ২৩ মিনিটের সময় গোমা’তে অবস্থিত লেভেল-৩ হাসপাতালে চিকিৎসাধীন থাকাবস্থায় মৃত্যুবরণকারী জাতিসংঘ শান্তিরক্ষী সার্জেন্ট মোঃ মামুন উর রশিদ এর নামাজে জানাযা আজ বৃহস্পতিবার ২ মার্চ, আর্মি এভিয়েশন হ্যাঙ্গার, ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হয়।

উক্ত জানাযায় বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল মোঃ সাইফুল আলম, এসবিপি, ওএসপি, এসইউপি, এডবিøউসি, পিএসসি, পিএইচডি’সহ সেনা, নৌ ও বিমান বাহিনীর ঊধর্¡তন কর্মকর্তাগণ ও সকল পদবির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ হতে কোয়ার্টার মাস্টার জেনারেল মৃত্যুবরণকারী শান্তিরক্ষীর সম্মানে পুষ্পস্তবক অর্পণ করেন।

পরবর্তীতে উক্ত সেনাসদস্যদের মরদেহ নিজ বাড়ী (সরিষাবাড়ী, জামালপুর) প্রেরণ করা হয় এবং সেখানে সম্পূর্ণ সামরিক মর্যাদায় দাফনকার্য সম্পন্ন হয়।

উক্ত সেনাসদস্য কঙ্গো প্রজাতন্ত্রের জাতিসংঘ শান্তিরক্ষা মিশন মনুস্কো, ব্যানইঞ্জিনিয়ার-১৩ এ কর্মরত ছিলেন। তিনি গত ২৩ ফেব্রয়ারি, হৃদরোগ জনিত কারণে লেভেল-১ হাসপাতাল, মুনিগীতে ভর্তি হন।

পরবর্তীতে তার শারীরিক অবস্থার অবনতি হলে লেভেল-৩ হাসপাতাল, গোমা’তে প্রেরণ করা হয় এবং সেখানে চিকিৎসাধীন থাকাবস্থায় গত ২৩ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার বাংলাদেশ সময় দুপুর ১২ টা ৩৬ মিনিটের সময় মৃত্যুবরণ করেন।

উল্লেখ্য, প্রয়াত সেনাসদস্যের মরদেহ বৃহস্পতিবার ২ মার্চ, ৮ টা ৪৫ মিনিটের সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর, ঢাকায় এসে পৌঁছায়।

এ পর্যন্ত জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে ২৩২ জন আহত এবং ১৩১ জন বাংলাদেশি সেনাসদস্য প্রাণ বিসর্জন দিয়ে বিশ্ব শান্তিরক্ষার ইতিহাসে অম্লান হয়ে আছেন।

জীবনের ঝুঁকি নিয়েও বাংলাদেশ সেনাবাহিনীর শান্তিরক্ষীরা আফ্রিকার ০৯টি মিশনে সর্বমোট ১০ টি দেশে শান্তিরক্ষা কার্যক্রমে সর্বোচ্চ পেশাদারিত্ব বজায় রেখে বিশে¡র দরবারে বাংলাদেশের মর্যাদা অক্ষুন্ন রেখে চলেছে।
(তথ্য সূত্র : আইএসপিআর)


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *