‘১৬ ডিসেম্বর রাজাকারের তালিকা ঘোষণা’

এইমাত্র জাতীয় ঢাকা সারাদেশ

গাজীপুর প্রতিনিধি : চলতি বছরের ১৬ ডিসেম্বর রাজাকারদের তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।
শুক্রবার সকালে গাজীপুরের জেলা শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে আওয়ামী লীগ মুক্তিযুদ্ধবিষয়ক উপকমিটি ঢাকা-ময়মনসিংহ বিভাগের মুক্তিযোদ্ধাদের সঙ্গে মতবিনিময়সভায় উদ্বোধকের বক্তব্যে তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, ২০২০ সালে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মুক্তিযোদ্ধাদের ভাতা হবে ১৫ হাজার টাকা এবং অসচ্ছল মুক্তিযোদ্ধাদের বাড়ি করে দেয়া হবে। যার মূল্য হবে ১৫ লাখ টাকা। আগামী জানুয়ারিতে প্রত্যেক মুক্তিযোদ্ধাকে পরিচয়পত্র দেওয়া হবে।
তিনি আরো বলেন, ২০২০ সালে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে মুক্তিযোদ্ধাদের (যারা ইতিমধ্যে মৃত্যুবরণ করেছেন) কবর একই ডিজাইনে করার কাজ শুরু হবে।
গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে মতবিনিময়সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক উপকমিটির চেয়ারম্যান মো. রশিদুল আলম।
গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গাজীপুর-২ আসনের সাবেক এমপি কাজী মোজাম্মেল হক, গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক সাংসদ মো. আখতারুজ্জামান, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ এমপি, গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য মো. ইকবাল হোসেন সবুজ, মুক্তিযোদ্ধা আবদুল হক, মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন প্রমুখ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *