যশোর কেশবপুরে প্রথম আলোর সাংবাদিক ও সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

Uncategorized বিবিধ সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান কে গ্রেপ্তার ও সম্পাদক মতিউর রহমানের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রতিবাদে যশোরের  কেশবপুর বন্ধু সভার উদ্যোগে গতকাল শনিবার ১ এপ্রিল বিকেলে শহরের ত্রিমোহিনী মোড়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত।
মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন প্রথম আলো বন্ধু সভার সভাপতি এস এম শরিফুল ইসলাম। সংহতি জানিয়ে বক্তব্য রাখেন কেশবপুর নাগরিক সমাজের আহবায়ক আইনজীবী আবু বক্কর সিদ্দিকী, খেলাঘর আসরের সভাপতি আব্দুল মজিদ,  প্রেসক্লাবের সাবেক সভাপতি জ্যেষ্ঠ সাংবাদিক আজিজুর রহমান, সাধারণ সম্পাদক জয়দেব চক্রবর্তী, বেগমপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন মন্ডল, সাংবাদিক ওয়াজেদ খান,  মতিয়ার রহমান ও প্রথম আলো প্রতিনিধি দিলীপ মোদক।
আইনজীবী আবু বক্কর সিদ্দিকী বলেন, কলম যদি অবরুদ্ধ হয় তাহলে গণতন্ত্র ক্ষতিগ্রস্ত হয়। তাই সাংবাদিকের নামে ডিজিটাল নিরাপত্তাইনে মামলা দিয়ে গ্রেপ্তার করা এবং প্রথম আলো সম্পাদককে মামলা দিয়ে হয়রানি করা চরম অন্যায়। আব্দুল মজিদ বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন একটি কালো আইন এই কালো আইন অবিলম্বে প্রত্যাহার করতেহবে। উপস্থিত সাংবাদিকরা বলেন, সাংবাদিকদের গ্রেপ্তার এবং মামলা দিয়ে এদেশের গণতন্ত্রকে ক্ষতিগ্রস্ত করা হচ্ছে। এ ঘটনার প্রতিবাদে সকলকে একযোগে রাস্তায় নামতে হবে প্রতিবাদ জানাতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *