রমজানে খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধে রংপুরে বিএসটিআই এর  মোবাইল কোর্ট কর্তৃক  ১০ হাজার টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত রংপুর

নিজস্ব প্রতিনিধি :  পবিত্র মাহে রমজানে খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের  লক্ষ্যে রবিবার ২ এপ্রিল  জেলা প্রশাসন,রংপুর ও বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর-এর উদ্যোগে সদর উপজেলার চওড়ারহাট এলাকায় একটি মোবাইল কোর্ট  পরিচালনা করা হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে  মেসার্ম ছামীম আকবারিয়া বেকারী, মজিদপাড়া, ময়নাকুঠি, মহানগর, রংপুর প্রতিষ্ঠানটি লাচ্ছাসেমাই পণ্যের লাইসেন্স গ্রহণ ব্যতিরেকে উৎপাদন বিক্রয় ও বিতরণ করায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর আইন- ২০১৮ এর ৩০ ধারায় ১০,০০০ টাকা জরিমানা করা হয় । উক্ত মোবাইল কোর্ট  পরিচালনা করেন উপজেলা  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  মোঃ আমিনুল ইসলাম, জেলা প্রশাসন,রংপুর।


বিজ্ঞাপন

এরপর  বিএসটিআই এর রংপুর বিভাগীয় অফিসের প্রধান ও উপ-পরিচালক  (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমেদ  এর নেতৃত্বে সার্ভিল্যান্স অভিযান পরিচালিত হয়।  উক্ত সার্ভিল্যান্স  অভিযান পরিচালনা কালে মেসার্স পুষ্টি বেকারী, বকশা, মহানগর, রংপুর কে বিএসটিআই’র লাইসেন্স গ্রহণ ব্যতীত লাচ্ছাসেমাই উৎপাদন, বিক্রয়-বিতরণ বন্ধ রাখার জন্য বলা হয় এবং সোনালী বেকারী, জলছত্র,মহানগর,রংপুর প্রতিষ্ঠানে অবৈধভাবে লাচ্ছাসেমাই এবং কেক উৎপাদন করতে দেখা যায়। প্রতিষ্ঠানকে ৭ দিনের মধ্যে লাইসেন্স প্রক্রিয়া শুরু করতে বলা হয়েছে অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উক্ত অভিযানে আরও অংশগ্রহণ করেন বিএসটিআই এর রংপুর বিভাগীয় অফিসের কর্মকর্তা  প্রকৌঃ মোঃ জাহিদুর রহমান, সহকারী পরিচালক (সিএম), প্রকৌঃ মোঃ মেসবাহ উল হাসান, ফিল্ড অফিসার (সিএম),  খন্দকার মোঃ জামিনুর রহমান ,ফিল্ড অফিসার (সিএম)এবং মোঃ হাফিজুর রহমান, পরিদর্শক (মেট) ।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় অফিসের প্রধান ও উপ-পরিচালক (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমেদ আজকের দেশ ডটকম কে জানান জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর এর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে এট একটা চলমান প্রক্রিয়া।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *