সরিষাবাড়ীতে জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ

Uncategorized রাজনীতি সারাদেশ

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি: জামালপুরের সরিষাবাড়ীতে মৎস্য অধিদপ্তরের আওতাধীন ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের নিবন্ধিত জেলেদের মাঝে বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বকনা বাছুর বিতরণ করা হয়েছে।সোমবার(৩ এপ্রিল) বিকেলে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন ও সিনিয়র উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে জেলেদের মাঝে এ বকনা বাছুর বিতরণ করা হয়েছে।


বিজ্ঞাপন

উক্ত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আলহাজ্ব ডা. মুরাদ হাসান এমপি উপজেলার নিবন্ধিত অসহায় ৩২ জন জেলেকে ১টি করে বকনা বিতরণ করেন। এতে ইউএনও উপমা ফারিসার সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সুতপা ভট্টাচার্য্য।

বিশেষ অতিথি হিসেবে জামালপুর জেলা মৎস্য কর্মকর্তা এস.এম খালেকুজ্জামান, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান,সরিষাবাড়ী উপজেলা প্রেস ক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ প্রমুখ উপস্থিত ছিলেন। এতে সরকারি কর্মকর্তা-কর্মচারী সহ দলীয় অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

জেলেদের সূত্রে জানা যায়, ইলিশ আহরণ বন্ধের সময় জেলেদের মাঝে সামান্য পরিমাণ খাদ্য সহায়তা বিতরণ করা হয়। যা তাদের জন্য পর্যাপ্ত নয়। তাই স্থায়ীভাবে নিজেদের কর্মসংস্থান সৃষ্টির জন্য এ বকনা বাছুর বিতরণ কর্মসূচি গ্রহণ করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এর মাধ্যমে বিকল্প আয়ের উৎস তৈরি হওয়ায় জেলেদের ভাগ্য বদলে সহায়ক হবে বলে সন্তোষ প্রকাশ করেন উপকারভোগীরা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *