পণ্যের গুনগত মান নিশ্চিত করতে বিএসটিআই এর কক্সবাজার জেলা কার্যলয়ের সার্ভিল্যান্স অভিযান পরিচালনা

Uncategorized আইন ও আদালত সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : পবিত্র রমজান উপলক্ষে ওজন ও পরিমাপ যাচাই ও পণ্য মোড়কজাতকরণ পণ্যের গুণগত মান যাচাইয়ের জন্য পরিমাপের সঠিকতা নিশ্চিতকরণ ও ফলে ফরমালিনের উপস্থিতি পরীক্ষণের উদ্দেশ্যে অদ্য ৩ এপ্রিল বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর কক্সবাজার জেলা অফিসের উদ্যোগে কক্সবাজার জেলার রামু উপজেলায় একটি সার্ভিল্যান্স অভিযান পরিচালনা করা হয়।


বিজ্ঞাপন

উক্ত সার্ভিল্যান্স অভিযান পরিচালনা কালে সৈয়দ ফল বিতান, মোতাহের স্টোর, মোস্তফা কামাল ফল বিতান, চৌমুহনি, রামু, কক্সবাজার দোকানের মাল্টা, আপেল, কমলা, বেদানা ও আঙ্গুরের ১৪ টি ফলের নমুনায় ফরমালিনের উপস্থিতি পরীক্ষা করে ফরমালিন পাওয়া যায় নি।

একইসাথে উক্ত দোকানগুলো সহ রামু বাজারের বিভিন্ন দোকানের ওজন পরিমাপ যন্ত্র পরিমাপ করে সঠিক পাওয়া যাওয়ায় আগামী ০৭ দিনের মধ্যে ভেরিফিকেশন সনদ গ্রহণের জন্য বলা হয়। মেসার্স এন আলম ফিলিং স্টেশন, কলঘর, রামু, কক্সবাজারের আন্ডারগ্রাউন্ড ট্যাংকের চার্টের মেয়াদ শেষ হওয়ায় আগামী ০৭ দিনের মধ্যে হালনাগাদ চার্ট গ্রহণের জন্য বলা হয়। ম্যাক্স গ্রুপ, রামু, কক্সবাজার কে আগামী ০৭ দিনের মধ্যে ডিজিটাল স্কেলের ভেরিফকেশন সনদ গ্রহণ এবং ট্যাংকের চার্ট গ্রহণের পরামর্শ দেওয়া হয়।

উক্ত অভিযানে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর কক্সবাজার জেলা কার্যলয়ের উপ-পরিচালক (মেট.) ও অফিস প্রধান মিঞা মোঃ আশরাফুল আলম,শেখ মাসুম বিল্লাহ, সহকারী পরিচালক (রসায়ন), জামিল উদ্দীন মুরাদ, পরিদর্শক (মেট.) এবং এজাম উদ্দিন, পরীক্ষক (রসায়ন)।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর কক্সবাজার জেলা কার্যলয়ের উপ-পরিচালক (মেট.) ও অফিস প্রধান মিঞা মোঃ আশরাফুল আলম আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থ বিএসটিআই এর কক্সবাজার জেলা কার্যলয়ের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *