৪৭ লক্ষ টাকার সুপারিসহ ট্রাক ডাকাতি; পিবিআইয়ের শ্বাসরুদ্ধকর অভিযানে ডাকাত দলের ৪ সদস্য গ্রেফতার

Uncategorized অপরাধ ঢাকা বিশেষ প্রতিবেদন

নিজস্ব প্রতিবেদক :  শ্বাসরুদ্ধকর অভিযানে ৪৭ লক্ষ টাকার সুপারি সহ ট্রাক ডাকাতির ঘটনায় জড়িত ডাকাত দলের ৪ সদস্যকে গ্রেফতার সহ ডাকাতিতে ব্যবহৃত প্রাইভেটকার ও লুন্ঠিত মোবাইল জব্দ করেছে পিবিআই, ময়মনসিংহ জেলা। গত ৩ এপ্রিল,  ঘটনার সাথে জড়িত সন্দেহে ডাকাত দলের সদস্য মোঃ শুভ শেখ (২৪) কে নারায়নগঞ্জের পাইনাদি নতুন মহল্লা এলাকার তার নিজ ভাড়া বাসা হতে গ্রেফতার করা হয়। পরবর্তীতে গ্রেফতারকৃত ডাকাত দলের সদস্য শুভ’র দেয়া তথ্য মতে নারায়নগঞ্জ শহরের বিভিন্ন এলাকা থেকে ঘটনার সাথে জড়িত ডাকাত দলের সদস্য বাপ্পি, মামুন প্রধান সহ রিগান খান কে গ্রেফতার করা হয়।


বিজ্ঞাপন

নেত্রকোণা জেলার দূর্গাপুর থানা এলাকার ব্যবসায়ী অনুকূল পাল ভোলা জেলার বোরহানউদ্দিন থানা এলাকার ব্যবসায়ী মোঃ মনির এর নিকট হতে ৪৭,১০,০০০  (সাতচল্লিশ লক্ষ দশ হাজার) টাকায় ৩০০ বস্তা (১৫ টন) টাটী সুপারি ক্রয় করেন। ব্যবসায়ী মনির গত ২১ সেপ্টেম্বর ২০২২ সালে রাত ৮  টার সময় তার বিক্রিত সুপারিগুলো কামালের “মেসার্স জুলেখা ট্রান্সপোর্ট” এর মাধ্যমে খুলনা মেট্রো ট-১১-০৮১০ অশোক লিল্যান্ড ট্রাকে করে দূর্গাপুরের উদ্দেশ্যে প্রেরণ করেন।

ট্রাকটির চালক ছিলেন বাবুল। গত ২২ সেপ্টেম্বর ২০২২ সালের দিবাগত রাত অর্থাৎ ২৩ সেপ্টেম্বর ২০২২ সালে ভোর ৪ টার সময় ট্রাক চালক বাবুল ট্রান্সপোর্ট মালিক কামালকে অপরিচিত একটি নম্বর দিয়ে ফোন দিয়ে জানায় যে, রাত অনমুান ০১.০০ টার সময় সে সুপারি ভর্তি ট্রাকটি নিয়ে ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ থানাধীন হারুয়া বাজার এলাকায় পৌঁছামাত্র একটি সাদা রংয়ের প্রাইভেটকার পিছন থেকে এসে ট্রাকটিকে ব্যারিকেড দেয়।

ট্রাকটি থামানোর সাথে সাথে প্রাইভেটকার থেকে ০৪ জন ডাকাত ট্রাকে উঠে অস্ত্রের ভয় দেখিয়ে রশি দিয়ে ট্রাক চালকের হাত-পা বাধে এবং গামছা দিয়ে মুখ চোখ বেঁধে ফেলে। ডাকাতরা সম্পূর্ণ ট্রাকের নিয়ন্ত্রণ নেয়ার পর ট্রাক ঘুরিয়ে পুনরায় কিশোরগঞ্জের দিকে রওনা করে। অন্য ডাকাতরা প্রাইভেটকার নিয়ে ট্রাকের পিছনে আসতে থাকে। রাত অনুমান সাড়ে  ৩ টার সময় ডাকাত দল ভৈরব হাজী হাসমত আলী কলেজের কাছে রাস্তায় ড্রাইভার বাবুলকে হাত-পা বাঁধা অবস্থায় ফেলে দিয়ে ট্রাক নিয়ে চলে যায়। উক্ত ঘটনায় “মেসার্স জুলেখা ট্রান্সপোর্ট” এর মালিক কামাল হোসেন বাদী হয়ে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে ঈশ্বরগঞ্জ থানার মামলা নং-২৫ তাং-২৪/০৯/২০২২, ধারা-৩৯৫/৩৯৭ দঃ বিঃ আইনে মামলা দায়ের করেন। থানা পুলিশ মামলাটি গত ২৪ সেপ্টেম্বর ২০২২ হতে ২৬ অক্টোবর ২০২২ পর্যন্ত এবং জেলা গোয়েন্দা শাখা (ডিবি) ২৮ অক্টোবর ২০২২ হতে ৫ মার্চ ২০২৩ পর্যন্ত মামলাটি তদন্ত করেন। পরবর্তীতে গত ৫ মার্চ,  পুলিশ হেডকোয়ার্টার্সের নির্দেশে পিবিআই, ময়মনসিংহ জেলা মামলাটির তদন্তভার গ্রহণ করে।

পিবিআই প্রধান অতিরিক্ত আইজিপি, বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম এর তত্ত্বাবধানে পুলিশ সুপার  মোঃ রকিবুল আক্তার এর দিক নির্দেশনা ও তদারকিতে তদন্তকারী কর্মকর্তা এসআই (নিঃ) মোহাম্মদ বিল্লাল মিয়া তথ্য প্রযুক্তির সহায়তায় ও গোপন সংবাদের ভিত্তিতে ডাকাতির সময় নিয়ে যাওয়া ট্রাক চালকের ফোনের সূত্র ধরে গত ৩ এপ্রিল  সন্ধিগ্ধ ডাকাত মোঃ শুভ শেখ (২৪), পিতা-শাহিন শেখ, সাং-কাটাবুনিয়া, থানা-মড়লগঞ্জ, জেলা-বাগেরহাট, বর্তমান ঠিকানাঃ পাইনাদি নতুন মহল্লা, থানা-সিদ্ধিরগঞ্জ, জেলা-নারায়নগঞ্জকে তার ভাড়া বাসা নারায়নগঞ্জের পাইনাদি নতুন মহল্লা হতে গ্রেফতার করেন এবং তার হেফাজত হতে মোবাইল ফোনটি জব্দ করেন। পরবর্তীতে সন্ধিগ্ধ গ্রেফতারকৃত ডাকাত শুভ’র দেয়া তথ্য মতে নারায়নগঞ্জ শহরের বিভিন্ন এলাকা হতে সন্ধিগ্ধ ডাকাত মোঃ বাপ্পি (৩০), পিতা-মোঃ আবুল কালাম, গ্রাম-ডাকুয়া, থানা-গলাচিপা, জেলা-পটুয়াখালী, বর্তমান ঠিকানাঃ এসো রোড, আদমজীনগর, থানা-সিদ্ধিরগঞ্জ, জেলা-নারায়নগঞ্জ; মোঃ মামুন প্রধান (৪০), পিতা-মৃত আব্দুল অদুদ প্রধান, গ্রামঃ পশ্চিম বাইশপুর, থানা-মতলব, জেলা-চাঁদপুর, বর্তমান ঠিকানাঃ এসো রোড, মন্ডলপাড়া, আদমজীনগর, থানা-সিদ্ধিরগঞ্জ, জেলা-নারায়নগঞ্জ ও মোঃ রিগান খান (২৬), পিতা-আমজাদ খান, গ্রাম-কার্তিকপাশা, থানা-দুমকি, জেলা-পটুয়াখালী, বর্তমান ঠিকানাঃ গুদনাইল, থানা-সিদ্ধিরগঞ্জ, জেলা-নারায়নগঞ্জকে গ্রেফতার করা হয়। তাদের দেয়া তথ্য ও সনাক্তমতে ডাকাতিতে ব্যবহৃত প্রাইভেটকারটি সিদ্ধিরগঞ্জ থানা এলাকা হতে জব্দ করা হয়।

এ বিষয়ে পিবিআই, ময়মনসিংহ জেলার পুলিশ সুপার  মোঃ রকিবুল আক্তার আজকের দেশ ডটকম কে জানান,  এটি বেশ চাঞ্চল্যকর ডাকাতির ঘটনা। অজ্ঞাতনামা ডাকাত দল সাতচল্লিশ লক্ষ টাকার সুপারি ভর্তি ট্রাক ডাকাতি করে নিয়ে যায়। যা প্রিন্ট মিডিয়ায় ফলাও করে প্রচারিত হতে থাকে। ইতোমধ্যে আমরা ডাকাত দলের চারজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করে নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদ করেছি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ডাকাত দলের সদস্যরা ঘটনার সাথে জড়িত থাকার বিষয় স্বীকার করেছে।

গত ৪ এপ্রিল, গ্রেফতারকৃত ডাকাত দলের সদস্যদের বিজ্ঞ আদালতে সোপর্দ করা হলে ডাকাত সদস্য শুভ, বাপ্পি ও মামুন নিজেদের জড়িয়ে সহযোগী আসামীদের নাম উল্লেখপূর্বক ঘটনার বিস্তারিত বর্ণনা দিয়ে ফৌঃকাঃবিঃ ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *