রংপুরে  বিএসটিআই এর ৩টি ভ্রাম্যমান আদালত কর্তৃক  বিভিন্ন প্রতিষ্ঠান কে  ১৯ হাজার টাকা জরিমানা  

Uncategorized আইন ও আদালত রংপুর

নিজস্ব প্রতিবেদক : পবিত্র রমজান উপলক্ষে খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের লক্ষ্যে রবিবার ৯ এপ্রিল, বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন ( বিএসটিআই) এর রংপুর বিভাগীয় অফিসের  উদ্যোগে পঞ্চগড় জেলায় ৩টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।


বিজ্ঞাপন

উক্ত ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে, মেসার্স পঞ্চগড় ফিলিং স্টেশন, টুনিরহাট রোড, সদর, পঞ্চগড় এর ফিলিং স্টেশনে ডিজেল, পেট্টোল ও অকটেন প্রতি ১০লিটারে ১৭০মিঃলিঃ, ১১০মিলি, ৮০ মিঃলিঃ কম প্রদান করায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ এর ২৪ধারায় ৮০০০ টাক জরিমানা করা হয়। উক্ত ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো জাকির হোসেন, জেলা প্রশাসকের কার্যালয়, পঞ্চগড়।

মেসার্স তায়াফ এন্টারপ্রাইজ, মোলানীপাড়া, সদর, পঞ্চগড় এর কারখানায় সয়াবিন তেল পন্যের মোড়কজাত নিবন্ধন না থাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ এর ২৪ ধারায় ১০০০০ টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন এক্সিকিউটিভ  ম্যাজিস্ট্রেট মো ফরহাদ আহম্মেদ, জেলা প্রশাসকের কার্যালয়, পঞ্চগড়।

মেসার্স মাহির ফিলিং স্টেশন, মোলানীপাড়া, সদর, পঞ্চগড় এর ফিলিং স্টেশনের আন্ডারগ্রাউন্ড এর ক্যালিব্রেশন সনদ না থাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ এর ২৪ধারায় ১০০০  টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  এ,কে,এম রায়হানুর রহমান, জেলা প্রশাসকের কার্যালয়, পঞ্চগড়।

প্রসিকিউটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই এর রংপুর বিভাগীয় কার্যলয়ের  মোঃ মেসবাহ-উল-হাসান, ফিল্ড অফিসার (সিএম),  ইশতিয়াক আহমেদ ও মোঃ আহসান হাবীব, পরিদর্শক (মেট্রোলজি)।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় অফিসের প্রধান ও উপ-পরিচালক মফিজ উদ্দিন আহমেদ আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে রংপুর বিএসটিআই এর  বিভাগীয় কার্যালয়ের  এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *