রাজধানীর নিউ সুপারমার্কেটে অগ্নি-নির্বাপণ ও উদ্ধার কাজে বাংলাদেশ বিমান বাহিনীর অংশগ্রহণ

Uncategorized জাতীয়


নিজস্ব প্রতিবেদক ঃ রাজধানীর নিউ সুপারমার্কেটে অগ্নি-নির্বাপণ ও উদ্ধার কাজে বাংলাদেশ বিমান বাহিনীর অংশগ্রহণ করেছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।
জানা গেছে, শনওবার ১৫ এপ্রিল, ভোর আনুমানিক ৫ টা ৪০ মিনিটের সময় রাজধানীর নিউ সুপারমার্কেটে (দক্ষিণ পাশের দালানের তৃতীয় তলায়) আগুনের সূত্রপাত ঘটে।


সংবাদ প্রাপ্তির সাথে সাথে বাংলাদেশ বিমান বাহিনীর ১০৮ সদস্যের একটি অগ্নি নির্বাপণ ও উদ্ধারকারী দল (৮ জন কর্মকর্তা ও ১০০ জন অন্যান্য পদবীর বিমানবাহিনী সদস্য) বিমান বাহিনী প্রধান এর নির্দেশক্রমে তাৎক্ষণিক দুইটি অগ্নি নির্বাপণ যান ও প্রয়োজনীয় উদ্ধার সরঞ্জামাদি নিয়ে ঘটনাস্থলে আনুমানিক ৬ টা ৫০ মিনিটের সময় উপস্থিত হয়ে অগ্নি-নির্বাপণ ও উদ্ধার কার্যক্রম শুরু করে। উক্ত অগ্নি-নির্বাপণ ও উদ্ধার কার্যক্রমে বাংলাদেশ বিমান বাহিনী-এর ০২ টি ইউনিট ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর ২৮ টি ইউনিট এর পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী এবং বাংলাদেশ নৌবাহিনীসহ অন্যান্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর যৌথ প্রচেষ্টায় আনুমানিক ১১৪৫ ঘটিকায় আগুন নিয়ন্ত্রণে আসে। এছাড়াও, অগ্নি নির্বাপনে সহায়তার জন্য প্রস্তুত রাখা হয়েছিল বিমান বাহিনীর হেলিকপ্টার।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *