দেশ রুপান্তরের সাংবাদিককে কুপিয়ে মারাত্মক জখম, মোবাইল ও টাকা ছিনতাই, অজ্ঞ্যাতনামা দুজনের নামে মামলা

Uncategorized অপরাধ আইন ও আদালত চট্টগ্রাম বিশেষ প্রতিবেদন

নিজস্ব প্রতিবেদক :ঢাকায় কর্মরত দেশ রূপান্তরের সাংবাদিক নাজমুস সাকিবকে চট্টগ্রামের চকবাজার এলাকার নিজে বাড়ির কাছে কুপিয়ে আহত করেছে ছিনতাইকারীরা। এ সময় তার কাছে থাকা মোবাইল ফোন ও  মানিব্যাগে থাকা টাকা নিয়ে গেছে দুর্বৃত্তরা। চিকিৎসা শেষে চট্টগ্রামের চকবাজার থানায় এজাহার দায়ের করেছেন সাকিব।


বিজ্ঞাপন

এজাহার সূত্রে জানা যায়, ঢাকা থেকে যাত্রা করে গত মঙ্গলবার ভোরে চট্টগ্রামে জিইসি মোড়েন নামেন সাকিব। সেখান থেকে রিকশাযোগে খালপাড়ে নেমে হেঁটে মদিনা আবাসিক এলাকার নিজ বাসায় যাচ্ছিলেন। এ সময় দুই যুবক তার গতিরোধ করে এবং ছিনতাইয়ের চেষ্টা করে।

সাকিব বাধা দিলে দুর্বৃত্তরা এলোপাতাড়ি কোপাতে থাকে। এ সময় নাজমুস সাকিব শরীরের বিভিন্ন স্থানে আঘাত পেয়ে রক্তাক্ত হন। দ্রুত মোবাইল ও টাকা কেড়ে নিয়ে সটকে পড়ে দুর্বৃত্তরা।স্থানীয় এক ব্যক্তি ও একজন অটোচালক সাকিবকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। চিকিৎসা শেষে রাতে চট্টগ্রামের চকবাজার থানায় অজ্ঞাতনামা দুই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ করেন সাকিব।

নাজমুস সাকিব গণমাধ্যম কে  বলেন, ‘দেশ রূপান্তরের ঢাকার অফিসে আমি কর্মরত, ঈদের ডিউটি ছিল। ঈদের পরে ছুটি পেয়ে আমি বাড়ি আসছিলাম। গতকাল ভোরে এভাবে আমাকে নিজ বাড়ির কাছে আক্রমণ করে বসবে ভাবতে পারিনি। তারা ছিনতাইকারী। ছিনতাইয়ে বাধা দেওয়ায় তারা আমাকে ছুরি দিয়ে এলোমেলো কোপাতে থাকে। শরীরের বিভিন্ন জায়গায় ক্ষত, রক্তাক্ত হয়েছে।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনজুর কাদের গণমাধ্যম কে বলেন, ‘এমন একটি ঘটনা ঘটেছে গত মঙ্গলবার ভোরে। অভিযোগ পেয়েছি। আমরা অপরাধীদের ধরার চেষ্টা করছি। ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আব্দুল হালিম গণমাধ্যম কে বলেন, ‘এ ঘটনায় আমরা মামলা নিয়েছি। এখন আশপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করছি।

যে এলাকায় ঘটনা ঘটেছে আশা করছি এটায় জড়িতদের আমরা আটক করতে সক্ষম হব।নাজমুস সাকিব দেশ রূপান্তরে সহসম্পাদক হিসেবে কর্মরত। পাশপাশি তিনি কবিতা ও গদ্য লেখেন। ‘রাউলা’ নামে তার প্রকাশিত একটি গ্রন্থও রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *