স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে একসাথে কাজ করবে জাপান ও বাংলাদেশ

Uncategorized অর্থনীতি আন্তর্জাতিক জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিশেষ প্রতিবেদন রাজনীতি

জুনায়েদ আহমেদ পলক : ২০৪১ সাল নাগাদ একটি জ্ঞানভিত্তিক স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে উদ্ভাবন, গবেষণা, মানব সম্পদ উন্নয়ন, সাইবার সিকিউরিটিসহ তথ্যপ্রযুক্তির নানা ক্ষেত্রে পারস্পারিক সহযোগিতার ভিত্তিতে একযোগে কাজ করবে বাংলাদেশ ও জাপান।


বিজ্ঞাপন

গতকাল  বুধবার ২৬ এপ্রিল, এ ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ও জাপানের মাননীয় প্রধানমন্ত্রী কিশিদা ফুমিও (KISHIDA Fumio) এর উপস্থিতিতে জাপানি প্রধানমন্ত্রীর কার্যালয়ের লার্জ মিটিং রুমে বাংলাদেশ ও জাপান সরকারের মধ্যে এক সহযোগিতা স্মারক (MoC) স্বাক্ষরিত হয়।

এই সহযোগিতা স্মারক চুক্তির আওতায় দীর্ঘমেয়াদি বিশ্বস্ত ও নির্ভরযোগ্য সম্পর্কের ওপর ভিত্তি করে উদ্ভাবন, গবেষণা, মানব সম্পদ উন্নয়ন, ডিজিটাল অর্থনীতি, ডিজিটাল লিটারেসি, সাইবার সিকিউরিটি, তথ্য আদান-প্রদান, চতুর্থ শিল্পবিপ্লবের প্রযুক্তি ইত্যাদি ক্ষেত্রে অংশীদারিত্ব ও পারস্পরিক সহযোগিতার মাধ্যমে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশের সঙ্গে এক সাথে কাজ করবে জাপান।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী হিসেবে আমি এবং বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি (Mr. IWAMA Kiminori) স্ব স্ব দেশের পক্ষে সহযোগিতা স্মারকে স্বাক্ষর করি। (ফেসবুক থেকে নেওয়া)


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *