!! বিশেষ প্রতিবেদন !! কুলাউড়ার ভূকশিমইল ইউনিয়নে জাতীয় সংসদের ৫০ বছর পূর্তিতে আ.লীগ নেতা সাদরুলের ডিজিটাল প্রদর্শনী অনুষ্ঠিত

Uncategorized জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিশেষ প্রতিবেদন রাজনীতি সিলেট

বিশেষ প্রতিবেদক :  কুলাউড়ার ভূকশিমইল ইউনিয়নে জাতীয় সংসদের ৫০ বছর পূর্তিতে আ.লীগ নেতা সাদরুলের ডিজিটাল প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে, ১৯৭৩-২০২৩ জাতীয় সংসদের রজত জয়ন্তীতে গত ৩০ এপ্রিল থেকে কুলাউড়া উপজেলার সকল হাট বাজারে সংসদের উপর বিশেষ প্রদর্শনীর উদ্যোগ নিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপকমিটির সদস্য, স্কোয়াড্রন লীডার (অব.) সাদরুল আহমদ খান।

গতকাল বৃহস্পতিবার  ৪ মে  ভূকশিমইল ইউনিয়নের ঘাটের বাজার ও মনসুরগঞ্জ বাজারে এ প্রদর্শনীর আয়োজন হয়।এর আগে গত ৩০ এপ্রিল কর্মধা, ২ মে পৃথিম পাশা ও ৩ মে হাজিপুর ইউনিয়নে আলোকচিত্র প্রদর্শনী হয়।

স্কোয়াড্রন লীডার (অব.) সাদরুল আহমেদ খান জানান, ২০০৯ সালে পিলখানা হত্যাকাণ্ডের পর পরই আমার বদলী হয় জাতীয় সংসদে। সেখানে সৌভাগ্য হয়েছে দীর্ঘ দশ বছরের অভিজ্ঞতা অর্জনের। নিরাপত্তা ছাড়াও আইন প্রণয়ন, কমিটি সাপোর্ট , প্রশাসনিক সাপোর্ট, ইন্টার পার্লামেন্টারী এফেয়ার্স সহ বিভিন্ন বিষয়ে মাননীয় স্পীকার আমাকে দায়িত্ব দিতেন।

তাই সংসদের কার্যক্রম নিয়ে আমার রয়েছে বিস্তারিত ধারনা। সংসদ ভবনের ইতিহাস ও স্থাপত্য ডিজিটাল প্রদর্শনীর মাধ্যমে গ্রামের হাটবাজারে উপস্থাপন করার জন্যই আমার এ ক্ষদ্র প্র‍য়াস।কুলাউড়ার ১৩ টি ইউনিয়নকে চারটি গ্রুপে ভাগ করে বাজার বার গুলোতে সব কটি ইউনিয়নে এই প্রদর্শনী চলবে।

মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশের সুযোগ কাজে লাগিয়ে এই প্রদর্শনী দেখে হাট বাজারের সাধারণ মানুষ ইতিহাস সচেতন হবে, দেশপ্রেমে উদ্ভোধ্য হবে এবং দেশ বিরোধী অপপ্রচার এর জবাব দিতে পারবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *