বাংলাদেশ বিক্রয় প্রতিনিধি জোটের গনসমাবেশ অনুষ্ঠিত

Uncategorized অর্থনীতি জাতীয় জীবন-যাপন বানিজ্য বিশেষ প্রতিবেদন রাজধানী

মারুফ সরকার : বাংলাদেশ বিক্রয় প্রতিনিধি জোট কেন্দ্রীয় কমিটির আয়োজনে শুক্রবার ১২ মে ঢাকা প্রেসক্লাবের সামনে গন সমাবেশ অনুষ্ঠিত হয় । বিক্রয় পেশাজীবিদের চাকুরীতে সুনিাদষ্ট নীতিমালা প্রনয়নের ও বিক্রয় পেশাজীবিরা কোন মন্ত্রনালয়ের অধীনে তা নির্ধারণের দাবীতে গনসমাবেশ।


বিজ্ঞাপন

এসময় উক্ত গণ সমাবেশ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিক্রয় পেশাজীবি নেতা, বাংলাদেশ বিক্রয় প্রতিনিধি জোট কেন্দ্রীয় কমিটির সাবেক প্রধান উপদেষ্ট্রা মো: আরিফুর রহমান । এসময় আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ বিক্রয় প্রতিনিধি জোটের   সভাপতি কামাল হোসেন   ইতি, সাধারন সম্পাদক মো: নাজমুল সিকদার,সাংগঠনিক সম্পাদক মো: মজিবুর রহমান, সিনিয়র সহ-সভাপতি মো: মফিদুল ইসলাম ।এছাড়া জেলা ও উপজেলা শাখার সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।


বিজ্ঞাপন

মোঃ আরিফুর বলেন,সারা দেশের সকলের কাছে নিত্যপ্রয়োজনীয় পন্য পৌঁছে দেয় বিক্রয় প্রতিনিধিরা। বিক্রয় প্রতিনিধিরা খাবার পৌছালেই সবাই ক্ষেতে পারে। বিক্রয় প্রতিনিধিরা সকাল থেকে গভীর রাত পর্যন্ত কাজ করে, কোন দিন দুপুরে ক্ষেতে পারে কোন দিন পারেনা, কারন বিক্রয় প্রতিনিধিদের বেতন সামান্য। বিক্রয় প্রতিনিধিদের মানবেতর জীবনযাপন করতে হয়, মে দিবসের ছুটি নেই ১৬ ই ডিসেম্বর ছুটি নেই, কোন সময়ই ছুটি নেই, বিক্রয় প্রতিনিধিদের চাকুরীর নেই কোন নীতি মালা, বিক্রয় প্রতিনিধিরা কোন মন্ত্রণালয়ের অধিনে তাও কেউ জানেনা।

এখন পর্যন্ত কোন সাংবাদিক, নেতা মন্ত্রী কেউ বিক্রয় প্রতিনিধিদের নিয়ে কথা বলেনি। আমি আরও বলতে চাই আমার বিক্রয় প্রতিনিধি ভাইকে বাঁচাতে হবে তাদের ন্যায্য অধিকার দিতে হবে, তারা কোন মন্ত্রণালয়ের অধিনে তা নির্ধারণ করিতে হবে, বিক্রয় পেশাজীবিদের চাকুরীতে সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়ন করতে হবে।
যদি না করা হয় আমার বিক্রয় প্রতিনিধিরা আপনাদের মাঝে খাবার পৌছানো বন্ধ করে দিবে । কেন্দ্রীয় সভাপতি মোঃ কামাল হোসেন ইতি বলেন, যেহেতু রাজপথে নামতে বাদ্য হয়েছি অধিকার বাস্তবায়ন না করে রাজপথ ছাড়বোনা। তিনি আরও বলেন বিক্রয় পেশাজীবিদের দিকে সরকারের সু দৃষ্টি নেই, সরকার চাইলেই বিক্রয় প্রতিনিধিরা ভালো থাকতে পাড়বেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *