জামালপুরের সরিষাবাড়ীতে ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদকের দলীয় পদ থেকে অব্যাহতি

Uncategorized আইন ও আদালত জাতীয় ঢাকা রাজনীতি সারাদেশ

 

সরিষাবাড়ী (জামালপুর)  প্রতিনিধি :জামালপুরের সরিষাবাড়ীতে মহাদান ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান এর বিরুদ্ধে জামাত-শিবির সহ জঙ্গী সংগঠনের সদস্যদের দলীয় কার্যক্রমে বাড়ী ব্যবহারের অভিযোগে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়েছেন উপজেলা কৃষকলীগ।


বিজ্ঞাপন

বাংলাদেশ কৃষকলীগ সরিষাবাড়ী উপজেলা শাখা’র সাধারণ সম্পাদক আখতার হোসেন স্বাক্ষরিত গত ২৪ এপ্রিল/২৩ ইং অব্যাহতি পত্র জারী করলেও তা প্রকাশ পেয়েছে ২৮ মে রোজ রবিবার।

দলীয় ও পুলিশ সূত্রে জানা যায়,সরিষাবাড়ী উপজেলার মহাদান ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক ও মহাদান ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য মাহবুবুর রহমান গত ৫ এপ্রিল রমজান মাসে তার নিজ বাড়ী মহাদান গ্রামে ইফতারের নামে তার বাড়ীতে জামাত-শিবির জঙ্গী সংগঠনের সদস্যদের নিয়ে ইফতারের আয়োজন ও জামাতের দলীয় কার্যক্রমে তার বাড়ী ব্যবহার করার সুযোগ প্রদান করে।

এ বিষয়টি সরিষাবাড়ী থানা পুলিশ খবর পেয়ে এস আই মোর্শেদ আলম ও আব্দুল খালেকসহ সঙ্গীয় পুলিশ সদস্যরা ঘটনাস্থল থেকে মনির উদ্দিন ওরফে মনির মাস্টার (৩৫)ও আখতারুজ্জামান সোহাগ (৩২) কে আটক করে থানায় নিয়ে আসে।

মনির মাস্টার উপজেলার পোগলদিঘা ইউনিয়নের মালিপাড়া গ্রামের মৃত মজিবর রহমান এর ছেলে।অ পর জন একই উপজেলার ভাটারা ইউনিয়নের চর হরিপুর (উত্তর পাড়া) গ্রামের আব্দুল আলীম এর ছেলে।উভয়কে জামালপুর বিজ্ঞ আদালতে সোপর্দ করে সরিষাবাড়ী থানা পুলিশ।

এ ঘটনায় মহাদান ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান তার নিজ বাড়ীতে ইফতার পার্টির নামে জামাত-শিবির সহ জঙ্গী সংগঠনের সদস্যদের দলীয় কার্যক্রমে বাড়ী ব্যবহারের অভিযোগ ও কৃষকলীগের সংগঠনের ভাবমুর্তি ক্ষুন্ন হওয়ায় তার দলীয় পদ থেকে বাংলাদেশ কৃষকলীগ সরিষাবাড়ী উপজেলা শাখা’র সাধারণ সম্পাদক আখতার হোসেন স্বাক্ষরিত সাময়িক অব্যাহতি পত্র জারী করেছেন।এ ব্যাপারে মহাদান ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক ও মহাদান ইউপি সদস্য মাহবুবুর রহমান এর মুঠোফোনে ফোন করলে তিনি রিসিভ করেননি।

এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ কৃষকলীগ সরিষাবাড়ী উপজেলা শাখা’র সাধারণ সম্পাদক আখতার হোসেন জানান, মহাদান ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান এর বিরুদ্ধে জামাত-শিবির সহ জঙ্গী সংগঠনের সদস্যদের নিয়ে ইফতারের আয়োজন সহ তাদের দলীয় কার্যক্রমে তার বাড়ী ব্যবহারের অভিযোগে উপজেলা কৃষকলীগের এক সিদ্ধান্তে মাহবুবুর রহমান কে মহাদান ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক দলীয় পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানান তিনি।

এ ব্যাপারে বাংলাদেশ কৃষকলীগ সরিষাবাড়ী উপজেলা শাখা’র সভাপতি জয়নাল আবেদীন তারা জানান, মহাদান ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান এর বিরুদ্ধে জামাত-শিবির সহ জঙ্গী সংগঠনের সদস্যদের নিয়ে ইফতারের আয়োজন সহ তাদের দলীয় কার্যক্রমে তার বাড়ী ব্যবহারের অভিযোগে এনে সরিষাবাড়ী উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আখতার হোসেন যে সাময়িক অব্যাহতির পত্র দিয়েছেন তা আমার (সভাপতি’র) স্বাক্ষর ছাড়া অব্যাহতিপত্র  বৈধ নয় বলে জানান তিনি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *