বিজিবি’র খুলনা ব্যাটালিয়নের অভিযানে ১.৬৩১ কেজি ওজনের ১৪ পিস স্বর্ণের বার জব্দ

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা জাতীয় সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবির খুলনা ব্যাটালিয়নের বিশেষ অভিযানে যশোর শার্শার পাঁচভূলাট সীমান্ত থেকে ১.৬৩১ কেজি ওজনের ১৪ পিস স্বর্ণের বার জব্দ করা হয়েছে, এ খবর নিশ্চিত করেছেন বিজিবি’র  খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ তানভীর রহমান, পিএসসি, ইঞ্জিনিয়ার্স।


বিজ্ঞাপন

বুধবার  ৩১ মে, গোপন তথ্যের ভিত্তিতে জানা যায় যে, যশোরের শার্শা সীমান্ত দিয়ে স্বর্ণের একটি চালান বাংলাদেশ হতে ভারতে পাচার হতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে বিজিবি’র খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) এর ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহলদল যশোরের শার্শা উপজেলার সীমান্তবর্তী পাঁচভূলাট গ্রামস্থ সাহেবের আমবাগানে গোপনীয়তার সাথে অবস্থান নেয়।

কিছুক্ষণ পর বিজিবি টহলদল একজন ব্যক্তিকে সীমান্তের দিকে আসতে দেখে এবং সে টহলদলের নিকটবর্তী আসলে তাকে থামতে বলে।উক্ত ব্যক্তি না থেমে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি টহলদল তাকে ধাওয়া করলে তার সাথে থাকা মোড়ানো একটি গামছা শূন্য লাইন হতে ২০ গজ উপরে ইছামতি নদীর তীরে ফেলে নদী সাঁতরে ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়। পরবর্তীতে বিজিবি টহলদল গামছাটি তল্লাশি করে ১ কেজি ৬৩১ গ্রাম ওজনের ১৪ পিস স্বর্ণের বার উদ্ধার করে।

উক্ত স্বর্ণের বারগুলো গামছার ভিতরে কস্টেপ দ্বারা পেচানো অবস্থায় অভিনব কায়দায় লুকায়িত ছিল। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক সিজারমূল্য-১,৪০,০০,০০০ (এক কোটি চল্লিশ লক্ষ) টাকা। উদ্ধারকৃত স্বর্ণের বারগুলো ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র  খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ তানভীর রহমান, পিএসসি, ইঞ্জিনিয়ার্স জানান, বিজিবি’র এধরণের চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *