রংপুর জেলায় বিএসটিআই এর সার্ভিল্যান্স কার্যক্রম পরিচালনায় তিনটি প্রতিষ্ঠান সীলগালা

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় রংপুর সারাদেশ

 

নিজস্ব প্রতিবেদক : খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের লক্ষ্যে গতকাল রবিবার ৪ জুন বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন ( বিএসটিআই) এর রংপুর  বিভাগীয় কার্যালয়ের  উদ্যোগে রংপুর জেলার কাউনিয়া ও পীরগাছা উপজেলায় সার্ভিল্যান্স অভিযান পরিচালনা করা হয়।


বিজ্ঞাপন

অনলাইন অভিযোগ এর প্রেক্ষিতে মেসার্স বাবু আইসক্রিম ফ্যাক্টরি, বানুপাড়া,হারাগাছ,কাউনিয়া, রংপুর এর ২ টি প্রতিষ্ঠানটিতে গিয়ে দেখা যায় প্রতিষ্ঠানটি বিএসটিআইয়ের লাইসেন্স ছাড়াই অস্বাস্থ্যকর পরিবেশে আইসক্রিম, আইস ললি ও ম্যাংগো ড্রিংকস, উৎপাদন করছে।

তাৎক্ষণিকভাবে উৎপাদন বন্ধ করার জন্য প্রতিষ্ঠান দুটি সিলগালা করা হয়েছে। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য জব্দ তালিকা পূরণ করা হয়েছে।

পরবর্তীতে নুরজাহান ফুড প্রোডাক্টস, নব্দীগঞ্জ, পীরগাছা, রংপুর  প্রতিষ্ঠানটিতে গিয়ে দেখা যায় প্রতিষ্ঠানটি বিএসটিআই এর লাইসেন্স ছাড়াই অস্বাস্থ্যকর পরিবেশে আইস ললি,আইস পপ, ফ্লেভার্ড ড্রিংকস, ম্যাংগো ড্রিংকস,তেতুল ড্রিংকস, চিপস ও চা উৎপাদন, প্যাকেটজাত করছে।

তাৎক্ষণিকভাবে উৎপাদন বন্ধ করার জন্য প্রতিষ্ঠান মটি সিলগালা করা হয়েছে। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য জব্দ তালিকা পূরণ করা হয়েছে।

উক্ত অভিযানে বিএসটিআই এর রংপুর বিভাগীয়  অফিসের প্রধান  মফিজ উদ্দিন আহমদ এর নেতৃত্বে মোঃ জাহিদুর রহমান, সহকারী পরিচালক (সিএম),  জুনায়েদ আহমেদ, ফিল্ড অফিসার (সিএম) ও  খন্দকার মোঃ জামিনুর রহমান, ফিল্ড অফিসার (সিএম) অংশগ্রহণ করেন।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় অফিসের প্রধান ও উপ-পরিচালক (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমেদ আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই এর রংপুর  বিভাগীয় অফিসের  এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *