ব্রিগেডিয়ার জেনারেলের বাসা থেকে চুরি হওয়া পিস্তল উদ্ধার ও চোর গ্রেফতার

Uncategorized অপরাধ আইন ও আদালত ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী সারাদেশ

 

উদ্ধার কৃত চোরাই মালামাল

নিজস্ব প্রতিবেদক : ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মোঃ সামছুল হুদা (৬৩)এর ভাষানটেক এলাকার বাসা থেকে ৪ বছর আগে চুরি হওয়া অস্ত্র (পিস্তল) বরিশালের গৌরনদী থেকে মাটি খুঁড়ে উদ্ধারসহ চোরকে গ্রেফতার করলো পিবিআই ঢাকা মেট্রো (উত্তর)।


বিজ্ঞাপন

সন্ধেহভাজন আসামী মোঃ তারেক হাওলাদার (২১), পিতা-মোঃ শাহ আলম হাওলাদার, সাং-নোয়াপাড়া, ০৮নং ওয়ার্ড, ০৬নং বাটাজোর ইউপি, থানা-গৌরনদী, জেলা-বরিশালকে গত শুক্রবার  ৩ জুন  ৭ টা ৪৫ মিনিটের  সময় তার গৌরনদীর নিজ বাড়ী হতে গ্রেফতার হয়।

মোঃ সামছুল হুদা সাং-সিবি-৩৭, লেক স্পিরিট, ফ্ল্যাট নং-এ-১, রোড নং-১১, ঢাকা ক্যান্টনমেন্ট, থানা-ভাষানটেক, ঢাকা ভাষানটেক থানায় অভিযোগ করেন যে, গত ১৭/০৯/২০১৯,  তিনি ল্যাব এইড, গুলশান-২, চেম্বার প্রাকটিস করার জন্য বিকাল অনুমান সাড়ে ৪ টার সময়  বাইরে যান। তার বাসার অন্যান্য সদস্যগন দেশের বাহিরে অবস্থান করায় ফ্ল্যাটটি তালাবদ্ধ করে রেখে যান। তিনি রাত অনুমান ১১ টায় বাসায় ফিরে রুমের দরজার তালা খোলার পর ভেতর থেকে বন্ধ পান। পরবর্তীতে পাশের বাসার কেয়ারটেকার মাহবুব ও নিয়মিত মিস্ত্রি মোঃ মিজানকে ডেকে আনেন।

সিকিউরিটি গার্ড মোঃ সোহাগ সিড়িঁর সাইড দিয়ে প্রবেশ করে পিছনের রুমের গ্রীলকাটা দেখতে পায়। তখন বাদীর গাড়ীর ড্রাইভার মোঃ তরিকুল ইসলাম রুমের পিছনে কাটা গ্রীলের ভিতর দিয়ে রুমের ভিতর প্রবেশ করে দরজা খুলে দেন। তারা ভিতরে প্রবেশ করে দেখেন যে, বেডরুমের আলমারীর ড্রয়ার বিছানায় পড়ে আছে এবং আলমারী খোলা ও তছনছ করা।

আলমারীর ড্রয়ারে রাখা ডাচ বাংলা ব্যাংক হতে গত ০৮/০৯/২০১৯ খ্রিঃ উত্তোলন করা নগদ ১৮,০০,০০০ (আঠার লক্ষ) টাকা, বাসা ভাড়াসহ গ্রামের বাড়ী হতে আনা নগদ ১৪,০০,০০০ (চৌদ্দ লক্ষ) টাকা, বিদেশী হাত ঘড়ি ৪ টি মূল্য অনুমান ২,০০,০০০ (দুই লক্ষ) টাকা, কানাডিয়ান ডলার ২,০০০ (দুই হাজার), ইউএস ডলার ১০০ (একশত) এবং ৪৫ (পয়তাল্লিশ) ভরি স্বর্ণালংকার যার মূল্য অনুমান ২২,৫০,০০০ (বাইশ লক্ষ পঞ্চাশ হাজার) টাকাসহ সর্বমোট নগদ ৫৬,৫০,০০০ (ছাপান্ন লক্ষ পঞ্চাশ হাজার) টাকা এবং আলমারীর ড্রয়ার হতে তার নামে লাইসেন্সকৃত ১টি পিস্তল মডেল-৮১ FS (ইতালীর তৈরী) নং- F-76476W, কার্তুজ ৫০ রাউন্ড ও ২টি ম্যাগাজিন চুরি হয়েছে।

বাদীর উল্লিখিত অভিযোগ দায়েরের প্রেক্ষিতে ভাষানটেক থানার মামলা নং-১৬/২১০, তারিখ-১৮/০৯/২০১৯ , ধারা-৪৫৭/৩৮০ পেনাল কোড রুজু হলে মামলাটি ভাষানটেক থানা কর্তৃক গত ১৮/০৯/২০১৯, থেকে  ১১/০৩/২০২০ পর্যন্ত তদন্ত অব্যাহত থাকে। পরবর্তীতে বাদীর আবেদনের প্রেক্ষিতে আদালতের গত ০৮/০৩/২০২০, তারিখের আদেশে মামলাটির তদন্তভার পিবিআইতে ন্যস্ত করা হয়।

অ্যাডিশনাল আইজিপি, পিবিআই বনজ কুমার মজুমদার, বিপিএম (বার), পিপিএম এর সঠিক তত্তাবধান ও দিক-নির্দেশনায় এবং পিবিআই ঢাকা মেট্রো (উত্তর) এর বিশেষ পুলিশ সুপার  মোঃ জাহাঙ্গীর আলম, বিপিএম-সেবা এর নিবিড় তদারকিতে মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই ঢাকা মেট্রো (উত্তর) এর পুলিশ পরিদর্শক (নিঃ) মোহাম্মদ জুয়েল মিঞা এর নেতৃত্বে সঙ্গীয় পুলিশ পরিদর্শক (নিঃ) মোঃ মাহমুদুর রহমান, এসআই (নিঃ) মোঃ রবিউল ইসলাম এবং এএসআই (নিঃ) মোঃ আলমগীর হোসেন সমন্বয়ে একটি চৌকস দল সন্দিগ্ধ আসামী মোঃ তারেক হাওলাদার (২১), পিতা-মোঃ শাহ আলম হাওলাদার, সাং-নোয়াপাড়া, ০৮নং ওয়ার্ড, ০৬নং বাটাজোর ইউপি, থানা-গৌরনদী, জেলা-বরিশালকে গত শুক্রবার  ৩ জুন ৭ টা ৪৫ মিনিটের  সময় তার গৌরনদীর নিজ বসত বাড়ী হতে গ্রেফতার করে।

আসামীকে জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, ঢাকার ভাষানটেকে ব্রিগেডিয়ার সামছুল হুদা এর বাসায় গ্রীল কেটে সে নিজেই চুরি করেছে। উক্ত চোরাইমালের মধ্যে থাকা অস্ত্র (পিস্তল) টি তার নিজ বসতঘরের রান্না ঘরে মাটির নীচে পুতে রেখেছে।

আসামীর স্বীকারোক্তি ও দেখানো মতে তার বসত বাড়ীর রান্না ঘরের মেঝেতে অনুমান ৩ ফুট মাটি খুঁড়ে সবুজ রংয়ের পলিথিনের মধ্যে পুরানো সাদা কাপড়ের ব্যাগ দিয়া পেচানো অবস্থায় অত্র মামলার লুন্ঠিত মডেল-81FS, MADE IN ITALY, সহ ইংরেজিতে অন্যান্য লেখা পিস্তলটি গত শুক্রবার  ৩ জুন রাত্র টা ৩৫ মিনিটের  সময় উদ্ধার করা হয়।

তার বিরুদ্ধে পুলিশ পরিদর্শক (নিঃ) মোহাম্মদ জুয়েল মিঞা বাদী হয়ে বরিশাল জেলার গৌরনদী থানার মামলা নং-০৫, তারিখঃ ০৪/০৬/২০২৩, The Arms Act-1878 (Amendment/2002) 19(F) দায়ের করেন।

ইতিপূর্বে আসামী মোঃ তারেক হাওলাদার এর বিরুদ্ধে  ভাষানটেক থানার মামলা নং-৪০, তারিখ-২৯/০৫/২০১৮ খ্রিঃ, ধারা-১৯(১) এর ১(ক)/২৫ ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন, এবং  ভাষানটেক থানার মামলা নং-২৯, তারিখ-২৭/০৯/২০১৭ , ধারা-১৯(১) এর ৭(ক) ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন, ৩। ভাষানটেক থানার মামলা নং-২৫, তারিখ-২৭/১১/২০১৫ , ধারা-৪৬১/৩৮০ পেনাল কোড চলমান রয়েছে। চোরাই অন্যান্য মালামাল উদ্ধারের চেস্টা অব্যাহত আছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *