বিজিবি’র যশোর ব্যাটালিয়নের  অভিযানে ৩.০২৩ কেজি ওজনের ২৬টি স্বর্ণের বার জব্দ

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা জাতীয় সারাদেশ

স্বর্ণের বার সহ বিজিবি’র সদস্যরা

 

নিজস্ব প্রতিবেদক : সোমবার  ৫ জুন, সকালে বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) নিজস্ব সোর্সের তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ যশোরের চৌগাছা উপজেলার সীমান্তবর্তী কাবিলপুর এলাকা দিয়ে স্বর্ণের একটি চালান বাংলাদেশ হতে ভারতে পাচার হতে পারে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে যশোর ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহলদল চৌগাছা থানাধীন কাবিলপুর গ্রামস্থ ক্লিনিক মোড় সীমান্ত এলাকায় গোপনে অবস্থান নেয়।


বিজ্ঞাপন

আনুমানিক সকাল ৯ টার  দিকে টহলদল ২ জন সন্দেহজনক ব্যক্তিকে সীমান্তের দিকে আসতে দেখে। উক্ত ব্যক্তিরা টহলদলের নিকটে আসলে বিজিবি টহলদল তাদেরকে থামতে বলে।

এসময় তারা বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি টহলদল তাদের ধাওয়া করে ধরার চেষ্টা করলেও তাদের একজন সীমান্ত অতিক্রম করে ভারতের অভ্যন্তরে এবং অপরজন কাবিলপুর গ্রামের দিকে দৌড়ে পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল উক্ত এলাকায় তল্লাশি করে কাবিলপুর গ্রামস্থ মাঠের মধ্যে কাদা মাখা অবস্থায় গামছা দিয়ে মোড়ানো একটি প্যাকেট উদ্ধার করে তার ভেতর থেকে অভিনব কায়দায় স্কসটেপ দ্বারা পেচানো অবস্থায় ৩.০২৩ কেজি ওজনের ২৬টি স্বর্ণের বার উদ্ধার করে। জব্দকৃত স্বর্ণের বর্তমান সিজারমূল্য প্রায়-৩,০২,৩০,০০০ (তিন কোটি দুই লক্ষ ত্রিশ হাজার) টাকা।

উদ্ধারকৃত স্বর্ণের বার

এ ব্যাপারে চৌগাছা থানায় মামলা দায়ের করত: জব্দকৃত স্বর্ণের বারগুলো যশোর ট্রেজারীতে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *