কোরাম সংকটে সংসদীয় কমিটি, বৈঠক বাতিল

আইন ও আদালত এইমাত্র জাতীয়

নিজস্ব প্রতিবেদক : কোরাম সংকটের কারণে বৈঠক বাতিল হয়েছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয স্থায়ী কমিটির। বৃহস্পতিবার সংসদ ভবনে নবম বৈঠক হওয়ার কথা থাকলেও সদস্যদের এক-তৃতীয়াংশ অংশ না নেয়ায় এই বৈঠক বাতিল করতে বাধ্য হন কমিটির সভাপতি। সকাল ১১টায় এই বৈঠক হওয়ার কথা থাকলেও বারোটা পর্যন্ত কমিটির দুইজন সদস্য অন্যান্যদের জন্য অপেক্ষা করে চলে যান। কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি ও শনবম জাহান ছাড়া আর কেউ বৈঠকে যাননি।


বিজ্ঞাপন

কমিটি সূত্রে জানা গেছে, সংসদীয় কমিটির সদস্য মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা, মোজাম্মেল হোসেন শাহজাহান মিয়া, এ এ ম নাঈমুর রহমান, আব্দুল আজিজ, সালমা ইসলাম, লুৎফুন নেসা খান ও সৈয়দা রাশিদা বেগম অনুপস্থিত থাকায় বৈঠক হয়নি।

জানা যায়, কমিটির এই বৈঠকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থার আওতাধীন ডে কেয়ার সেন্টারগুলোর ব্যবস্থা ও ভবিষ্যৎ পরিকল্পনা পর্যালোচনা ছাড়াও বিবিধ বিষয় নিয়ে আলোচনার কথা ছিল।

এ বিষয়ে কমিটির সভাপতি মেহের আফরোজ বলেন, কমিটির কোনো কোনো সদস্য দেশের বাইরে, কেউ অসুস্থ এবং কেউবা সকালে প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এজন্য তারা সংসদীয় কমিটির বৈঠকে আসতে পারেননি। এজন্য কমিটির বৈঠক স্থগিত করা হয়েছে। সবার সঙ্গে কথা বলে পরে বৈঠকের পরবর্তী তারিখ নির্ধারণ করা হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *